1. [email protected] : admi :
  2. [email protected] : admin admin : admin admin
  3. [email protected] : atayur :
  4. [email protected] : Author :
  5. [email protected] : Toufiq Hassan : Toufiq Hassan
  6. [email protected] : News Reporter :
বাড়ছে সাধারণ ছুটি!
রবিবার, ২৫ সেপ্টেম্বর ২০২২, ০৯:২৩ অপরাহ্ন

বাড়ছে সাধারণ ছুটি!

Desk Report
  • Update Time : বৃহস্পতিবার, ৪ জুন, ২০২০
  • ১২৫ Time View

দেশে হু হু করে বাড়ছে করো’নার প্রকো'প। প্রতিদিন রেকর্ড হারে দেশে বাড়ছে করো’না আ’ক্রা'ন্তের সংখ্যা। তাই করো’না সংক্রমণ পরিস্থিতি যদি ক্রমেই এভাবে অবনতির দিকে যায়, তাহলে সরকার ফের সাধারণ ছুটিতে ফিরে যাব'ে বলে বিভিন্ন সূত্রে জানা গেছে। এ জন্য আগামী ১৫ জুন পর্যন্ত সবকিছু গভীরভাবে পর্যবেক্ষণ করা হবে।

সংক্রমণ পরিস্থিতি ক্রমেই অবনতির দিকে গেলে ফের সাধারণ ছুটি দেয়া হবে কি না জানতে চাইলে জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন গণমাধ্যমকে বলেন, ‘আম’রা যদি দেখি আমা'দের ব্যাপক অবনতি ঘটছে তাহলে তো আমা'দের (ছুটিতে যাওয়া ছাড়া) বিকল্প কিছু থাকবে না। আমা'দের অর্থনৈতিক কর্মকা’ণ্ডগু'লো চালিয়ে নেয়ার জন্যই এটা খুলে দেয়া হয়েছে।’ প্রতিমন্ত্রী বলেন, ‘আম’রা জানি ৮৫ শতাংশ করো’না আ’ক্রা'ন্ত রোগী ঘরে বসেই চিকিৎসা নিতে পারবে। সংক্রমণ যাতে না বাড়ে সে জন্য আম’রা ব্যাপকভাবে চেষ্টা করছি।

ছোট দেশ বিশাল জনসংখ্যা, ম্যানেজ করা কঠিন হচ্ছে। আম’রা পু’লিশ থেকে শুরু করে বিভিন্ন ক্ষেত্রে কঠোরতা অবলম্বন করছি। মানুষের চলাচল বাড়লে করো’না সংক্রমণ আরো বাড়বে এ কথা জানিয়ে ফরহাদ হোসেন বলেন, বিভিন্ন স্টেজ আছে, আস্তে আস্তে ছড়াতে ছড়াতে শেষের দিকে হয়তো বেশি ছড়াবে। এর চেয়েও সামনে বাড়বে হয়তো। বেড়ে আবার নামা শুরু করবে।’ সর্বোচ্চ ২৫ শতাংশ কর্মক’র্তা-কর্মচারী নিয়ে সরকারি দফতরগু'লোকে অফিস করার নির্দেশনা দেয়া হয়েছে জানিয়ে জনপ্রশাসন প্রতিমন্ত্রী বলেন, ‘আম’রা ১৫টি দিন দিয়েছি।

আজ (বুধবার) চতুর্থ দিন। প্রথম দিনের চেয়ে আরো কমসংখ্যক কর্মক’র্তা-কর্মচারী নিয়ে অফিস করছি। আমা'দের মেসেজটা অলরে'ডি সব জায়গায় পৌঁছে গেছে। অফিস টাইমও খুবই ফ্লেক্সিবল। যার যখন কাজ শেষ হবে দ্রুত চলে যাব'ে। যদি কেউ দুই ঘণ্টায় কাজ শেষ করতে পারে সে চলে যাব'ে। যদি না এসে বাসায় বসে করতে পারে করে দেবে। কোনো কিছু আ’ট’কাবে না। কিন্তু মুভমেন্ট কম থাকবে।’ এদিকে গতকাল বুধবার (৩ জুন) সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, ‘গণপরিবহন নিয়ে বেশ কিছু অ’ভিযোগ পাচ্ছি। প্রশাসনের নজরদারি বাড়ানোর অনুরোধ করছি। যাত্রীদের নিজেদেরও সচেতন থাকার আহ্বান জানাচ্ছি। না হয় টার্মিনাল এবং বাসযাত্রা 'হতে পারে সংক্রমণ বিস্তারের কেন্দ্র।’

নিজ বাসভবন থেকে এক ভিডিওবার্তায় সড়ক পরিবহন মন্ত্রী সবাইকে ‘সচেতনতার প্রাচীর’ গড়ে তোলার আহ্বান জানিয়ে বলেন, ‘না হলে জনস্বার্থে এবং জনস্বাস্থ্য রক্ষায় সরকার আরো কড়াকড়ি আরোপ তথা কঠোর 'হতে বাধ্য হবে।’ স্বাস্থ্যসেবা বিভাগের অ’তিরিক্ত সচিব (প্রশাসন) ও করো’না সংক্রা'ন্ত মিডিয়া সেলের আহ্বায়ক মো: হাবিবুর রহমান খান বলেন, ‘আমা'দের হাতে আরো কিছুটা দিন সময় আছে। আম’রা পরিস্থিতি দেখছি। পরিস্থিতির উন্নতি হলে তো কোনো সমস্যা নেই। তবে অবনতি 'হতে থাকলে আম’রা বসে তখন করণীয় স’ম্পর্কে সি'দ্ধান্ত নেব।’

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category
News Bulletin © All rights reserved 2021
Develper By ITSadik.Xyz