1. [email protected] : admi :
  2. [email protected] : admin admin : admin admin
  3. [email protected] : atayur :
  4. [email protected] : Toufiq Hassan : Toufiq Hassan
  5. [email protected] : News Reporter :
স্ত্রীর সাথে যে ৪টি আচরণ ইসলামে নিষিদ্ধ ! জেনে সচেতন হোন এবং শেয়ার করুন
শুক্রবার, ০১ জুলাই ২০২২, ১০:৫৯ অপরাহ্ন

স্ত্রীর সাথে যে ৪টি আচরণ ইসলামে নিষিদ্ধ ! জেনে সচেতন হোন এবং শেয়ার করুন

Desk Report
  • Update Time : শুক্রবার, ১২ জুন, ২০২০
  • ১৯৮ Time View

লেখাটি লিখবো কিনা এ নিয়ে দুমিনিট ভাবছি। কারণ জ্ঞানীরা বলে গেছেন, “ ভাবিয়া করিও কাজ, করিয়া ভাবিও না।“ ইদানীং নারী পুরুষের বিবাহিত সে'ক্সুয়াল লাইফ এ কিছু কিছু সমস্যা প্রকট আকারে সামনে চলে এসেছে। বিবাহিত জীবন গড়াচ্ছে ডিভোর্স পর্যন্ত। অস্বাভাবিক সে'ক্সুয়াল লাইফের বলি হিসেবে মহিলারা মা'রাত্মক স্বাস্থ্য সমস্যা পি, আই, ডিতে ভুগছেন। মেডিকেল ট্রিটমেন্ট ফেইলুরের পর সার্জারি করেও শেষ রক্ষা হয়না। ব্যথা ময় এক জীবন বয়ে বেড়ান।

পুরুষ নারী নির্বিশেষে যৌ'ন বাহিত অসুখবিসুখ তো আছেই। আর মনের উপর যে ভ'য়াবহ চাপ পড়ে মেন্টাল ট্রমা তৈরি হয় সে প্রস'ঙ্গ নাই বা বললাম, মনের ব্যাপারটাতো চির উপেক্ষিত আমা'দের সমাজে।
কথা হল, একজন কনজারভেটিভ আর নতুন প্র্যাকটিসিং মুসলিম সর্বোপরি একজন ডাক্তার হিসেবে সমস্যাগু'লো দেখে, রবি গু'রুর ব্রজেশ্বরের মত জঞ্জাল দেখে পাশ কাটিয়ে চলে যাব', নাকি সুকান্তের মত, “প্রাণ পণে সরাব জঞ্জাল”?

আসলে সময় এসেছে কিছু কিছু ব্যাপারে শালীনতার মধ্য থেকেই আলোচনা করার। কারণ আমর'া অনেক কিছুই জানিনা। আমা'দের শিক্ষা ব্যবস্থা এমন, দীর্ঘ ১২ বছর পড়াশুনা করে এইছ, এস, সি পাশ দিলেও কেউ না পারে ইহকালে রুটি রোজগারের ব্যবস্থা করতে, আর না হয় তার নৈতিক জ্ঞান ,যা দিয়ে সে বাকি জীবন সঠিক ভাবে চলার দিক নির্দেশনা পাবে। মাছি মা'রা কেরানী ছাড়া আর কিছুই 'হতে পারিনা আমর'া; পরবর্তী উচ্চশিক্ষায় ও নৈতিক বি'ষয়টি কোন স্থান পায়না। তাই আমা'দের জ্ঞানের অভাব আমা'দের শিক্ষাব্যবস্থার দৈন্যতার উপরেই বর্তায়।

তবুও একটি আশাবাদী কথা দিয়েই শুরু করি। আপনি কি জানেন? মুসলিম'দের সে'ক্সুয়াল লাইফকে মেডিকেলে খুবই এপ্রিশিয়েট করা হয়। গাইনি মেডিকেল বই এ মুসলিম সে'ক্সুয়াল বিহেভিয়ারের প্রশংসা করে লেখা থাকে, “মুসলিম ছেলেদের সারকামসেশন (মুসলমানি) করা থাকে তাই তাদের স্ত্রীর অমুক অসুখ কম হয়। অথবা সে'ক্সুয়াল ইন্টারকোর্স এ মুসলিম রা অমুক নিয়মটি ফলো করে তাই তাদের অমুক অসুখটি কম হয়।”

“মুসলিম'দের কি সে'ক্সের আলাদা নিয়ম আছে?” ঝট করে প্রশ্নটি মনে জাগে।
আমা'র পরম শ্র'দ্ধেয় সার্জারির প্রফেসরের উক্তি মনে পড়ে গেলো। সদা হাস্যময়ী স্যার বলেছিলেন, “Breast feeding (নবজাতকের মায়ের দুধ পান করা) & Sexual intercourse (সে'ক্স করা) reflexly মানুষ শিখে যায়, এটা কাউকে শিখাতে হয় না। “

এখানেই কথা আছে কিন্তু। রিফলেক্সলি ঠিক জিনিসটি শিখার আগেই প্রযুক্তির অকল্যাণে বিধ্বং'সী কিছু পারভার্সন ঢুকে গেছে স্বাভাবিক যৌ'ন জীবনে।

কিভাবে? ইন্ডিয়ার কিছু সাইট আছে ওগু'লোর মূল ভিজিটর বাংলাদেশি। আর ইন্ডিয়ান ভিজিটর বাংলাদেশের ভিজিটরের অর্ধেকের ও কম। আর অনলাইন সংবাদ মাধ্যম গু'লোর মূল ভিজিটর আসে অ'শালীন রগরগে সংবাদগু'লো থেকে। তারা দেশে এরকম সংবাদ না পেলে বিদেশ থেকে সংবাদ আম'দানি করে।

লক্ষ্য করে থাকবেন এই রোজার মাসেও ভিজিটরের লোভে সানি লিওনের সংবাদ পরিবেশন থেকে বিরত হয়নি। মোবাইলে মোবাইলে অ'শালীন ভিডিও সহজে কিনতেও পাওয়া যায় যারা নেট ইউজ করেনা তাদের সুবিধার জন্য।

তাহলে বুঝাই যায় মুসলিম প্রধান দেশ হওয়া শর্তেও প'র্ণোগ্রাফী বাংলাদেশে দারুণ জনপ্রিয়। আর প'র্ণো পড়ার সময় বা দেখার সময় আমা'দের কয়জনের মনে থাকে, এগু'লি কিন্তু গু'নাহ। চোখের ব্যভিচার।

এই সহজলভ্য প'র্ণো আর চটিসাইট গু'লো মানুষের স্বাভাবিক যৌ'ন জীবন কে অস্বাভাবিকতা দিয়ে রিপ্লেস করে দিয়েছে। সংসার জীবনে নেমে এসেছে অশান্তি ।
“ভালবেসে স্ত্রীর দিকে তাকালেও সোয়াব” এই সব হাদিস উঠে গিয়ে এসেছে, “LOVE করে আর লাভ নেই রে পাগলা।”

মানুষ সে'ক্সুয়াল লাইফ নিয়ে পুরোই বেদিশা। তারা শুধু ছুটছে। “কই আমিতো প'র্ণো ছবির পুরুষ বা মহিলাটির মত আনন্দে আ'ত্মহারা হলাম না। হয়ত আমা'র ওয়াইফ বা হাসবেন্ড ঠিক পারছে না। কোথায়? কোথায় আছে সেই সোনার হরিণ। কোথায় সেই আনন্দের ফোয়ারা? সবাই পায়, আমি পাই না কেন?”

বিবাহ বহির্ভূ'ত সে'ক্স, হোমোসে'ক্সুয়ালিটি, এনাল সে'ক্স মহা'মা'রির মত ছড়িয়ে গেছে।
দুনিয়াতে এত মজা নিলে আখেরাত কিন্তু অন্ধকার। আজ আমর'া জানবো ইসলামে সে'ক্সুয়াল বিহেভিয়ার এ ৪ টি নি'ষি'দ্ধ ক্ষেত্র।
Extramarital sex
Sexual intercourse during menstruation and Puerperium
Homosexuality
Anal Sex

# Extramarital sex
বিবাহ বহির্ভূ'ত সে'ক্স– এর কারণে সিফিলিস, গনোরিয়া, ক্ল্যামাইডিয়া, মোনিলিয়াসিস, ট্রাইকোমোনিয়াসিস, ব্যাকটেরিয়াল ভেজাইনোসিস, জেনিটাল হার্পিস, জেনিটাল ওয়ার্টস প্রভৃতি সমস্যা আর তাদের কমপ্লিকেশন তো আছেই। সারভাইক্যাল ক্যন্সার (জরায়ু মুখের ক্যান্সার) যার মূল কারণ হিউমেন প্যাপিলোমা ভাইরাস তাও ট্রান্সমিট হয়। আর ঘা'তক ব্যাধি এইডস তো আছেই।

আল্লাহ তায়ালা ঘোষণা করেন, “তোমর'া ব্যভিচারের নিকটেও যেওনা , কারণ এটি অ’শ্লী'ল ও মন্দ পথ।” ( সূরা বনী ইসরাইল, ৩২)

# যে মুহাররামাত মহিলার সাথে যিনা করবে তার হুকুম :
যে ব্যক্তি কোন মুহররামাত (যাদেরকে বিবাহ করা হারাম) যেমন– আপন, বোন, কন্যা ও বাবার স্ত্রী ইত্যাদি এর সাথে হারাম জানা স্বর্তেও যিনা করবে তাকে হ'ত্যা করা ফরজ।

বারা ইবনে আজেব (রা) 'হতে বর্ণিত, তিনি বলেন, “আমা'র চাচাকে ঝান্ডা উড়িয়ে নিয়ে যাচ্ছে দেখে বললাম কোথায় চলেছেন? তিনি বললেন-আমাকে রাসুল করিম (সাঃ) প্রেরণ করেছেন ঐ মানুষের নিকট যে তার বাবার স্ত্রীকে বিবাহ করেছে। তিনি ( সাঃ ) আমাকে নির্দেশ দিয়েছেন তার গর্দান উড়িয়ে দেয়ার জন্য এবং সমস্ত সম্পদ বাজেয়া'প্ত করার জন্য। (সহীহ হাদিস, তিরমিজি হাদিস নং ১৩৬২, নাসাঈ হাদিস নং ৩৩৩২)।
তাহলে ইনচেস্ট (Incest) ভর্তি প'র্নো চটি সাইট গু'লো আমা'দের নিজেদের ঐতিহ্য বাহী মূল্যবোধ সম্পন্ন সম্পর্ক গু'লোকে কোথায় নিয়ে চলেছে?

# Homosexuality (সমকামিতা)
লূত (আঃ) এর সময়ের আগে পৃথিবীতে হোমোসে'ক্সুয়ালিটি ছিলনা। সমকামিতা চরিত্র আর স্বভাব বিধ্বং'সী এক জঘন্যতম অ'পরাধ ইসলামের দৃষ্টিতে। লূত (আঃ) এর জাতি এ অ'পকর্ম করার জন্য আল্লাহ তায়ালা তাদেরকে মাটিতে ধ্বসিয়ে দিয়েছেন। তাদের উপর পাথর বৃষ্টি নি'ক্ষেপ করেছেন। এ ছাড়া শেষ বিচারের দিনেও তাদের জন্য আছে যন্ত্রণাদায়ক শাস্তি।

আল্লাহ তায়ালা ইরশাদ করেন, “এবং আমি লূতকে পাঠিয়েছি। যখন সে নিজ জাতিকে বলল- তোমর'া কি এমন অ’শ্লী'ল কাজ করছ, যা তোমা'দের পূর্বে গোটা বিশ্বের কেউ করেনি? তোমর'াতো কামবশতঃ পুরুষের নিকট গমন কর মহিলাদের ছেড়ে। এবং তোমর'া সীমা অতিক্রম করেছো। [সূরা আরাফ ৮০-৮৪]

আল্লাহ তায়ালা ঘোষণা করেন- “অবশেষে যখন আমা'র আদেশ পৌঁছল , আমি উক্ত জনপদকে উপুড় করে নীচ করে দিলাম এবং তার উপর স্তরে স্তরে কাঁকর পাথর বর্ষণ করলাম। যার প্রতিটি তোমা'র রবের কাছে চিহ্নিত ছিল। এবং পাপিষ্ঠ দের কাছ থেকে বেশি দূরেও নয়। “(সুরা হূদ ৮২-৮৩)

আর রাসুল (সাঃ) বলেন, “তোমর'া লূতের জাতির কর্ম অবস্থায় যাকে পাবে তার কর্তা এবং কর্ম উভয়কে হ'ত্যা করবে।(সহীহ হাদিস আবু দাউদ হাদিস নং ৪৪৬২ , তিরমিযী হাদিস নং ১৪৫৬)

হোমোসে'ক্সুয়ালিটি জন্মগত ভাবে আসে, হোমোদের এমন আজব কথা তাদের নিজেদের আবি'ষ্কার।

# Anal sex
Anus (মলদ্বার) অনেক রকম মাইক্রোওর্গানিজম দিয়ে পূর্ণ। আনহাইজিনিক সে'ক্সুয়াল ইন্টারকোর্সের কারণে ফিমেল পার্টনার ভ'য়াবহ রকমের পি, আই, ডি তে আ'ক্রা'ন্ত হয়ে যায়। এনাল ফিসার, পাইলস হবার ঝুঁকি বাড়ে। এনাল স্ফিংটার এর স্বাভাবিক কার্যক্ষমতা নষ্ট হয়।

হাদিসে আছে, “যে ব্যক্তি তার স্ত্রীর সাথে এনাল সে'ক্স (নিতম্বে সহ'বাস) করবে আল্লাহ তার দিকে তাকাবেন না ।”(নাসাঈ আল ইশ্রাহ ২/ ৭৭- ৭৮/১ ; তিরমিযী ১/২১৮)

হাদিসে আরো আছে, “যে ব্যক্তি স্ত্রীর সাথে নিতম্বে সহ'বাস করবে সে লা’নত প্রা'প্ত” (আবু দাউদ ২১৬২, আহম'দ ২/ ৪৪৪, ৪৭৯)

# Sexual intercourse during menstruation and puerperium –(পিরিয়ড চলাকালীন সময়ে আর সন্তান জন্ম'দানের পরবর্তী ৪০ (৪৫) দিনের মধ্যে সহ'বাস) পিরিয়ড চলাকালীন সময়ে নরমাল ডিফেন্স মেকানিজম নষ্ট হয়ে যায়। মহিলাদের প্রজনন অ'ঙ্গের স্বাভাবিক রোগ প্রতিরোধ ক্ষমতা কমে যায়। একই ঘটনা ঘটে সন্তান জন্ম'দানের পরবর্তী ৪০-৪৫ দিন। আর এসময়ের সে'ক্সুয়াল ইন্টারকোর্স প্রজনন অ'ঙ্গ গু'লোতে ভ'য়াবহ ইনফেকশন ঘটায় লোকাল অর্গানিজম। স্ত্রীর হায়ে্য (পিরিয়ড) চলাকালীন তার সাথে সহ'বাস করা স্বামীর জন্য হারাম। (ফথুল কাদীর, ১/২০০)

আল্লাহ তায়ালা বলেন, “আর তারা তোমা'র নিকট হায়ে্য প্রস'ঙ্গে জিজ্ঞেস করে। তাহলে বলে দাও এটা অশুচি বা কষ্ট। কাজেই তোমর'া হায়েয চলাকালীন সময় সহ'বাস থেকে বিরত থাক। তখন পর্যন্ত তাদের সাথে সহ'বাস করবে না, যতক্ষণ না তারা পবিত্র হয়ে যায়। যখন তারা ভালোভাবে পবিত্র হয়ে যাব'ে, তখন তাদের নিকটে যাও যেভাবে আল্লাহ নির্দেশ দিয়েছেন। নিশ্চয় আল্লাহ তওবা কবুলকারী এবং অ'পবিত্রতা থেকে যারা বেঁচে থাকে তাদের ভালবাসেন। (সুরা আল বাকারা'হ ২২২)

এ প্রস'ঙ্গে রাসুল (সাঃ) বলেন, ‘যদি কোন ব্যক্তি হায়েযাহ নারীর সাথে বা তার নিতম্বে সহ'বাস (এনাল সে'ক্স) করে, জ্যোতিষীর নিকট যায় আর জ্যোতিষীর কথা বিশ্বা'স করে তাহলে সে মুহা'ম্ম'দ (সাঃ) এর প্রতি যা নাযিল হয়েছে তার প্রতি কুফরি করল।”

তাহলে এই হল চারটি বিধি নিষে'ধ।
উপসংহার হিসেবে কয়েকটি কথা বলি। জাতি হিসেবে আমর'া হীন মন্যতায় ভোগা জাতি। নিজের দেশ ভাল লাগে না। গরীব। নিজের ভাষা ভাল লাগে না। টিভি, এফ,এম রে'ডিওতে বাংরেজি ভাষায় কি যে কথা বলি আমর'া নিজেদেরই বুঝতে কষ্ট। নিজের সংস্কৃতি ভাল লাগে না। সেদিন দেখলাম এক টিভি চ্যানেল নাম ৭১, ফিমেল নিউজ প্রেজেন্টার শার্ট, কোর্ট পরে খবর পড়ছেন। এটা কি আমা'দের নতুন সংযোজিত বা'ঙ্গালী সংস্কৃতি কিনা জানি না। আমা'দের নিজেদের ধ'র্ম ও ভাল লাগে না। দু কলম পড়াশুনা করে অনেকেই নিজের ধ'র্মকে মৌলবাদী আখ্যা দিয়ে নামাজ, রোজাকে শিকেয় তুলে রেখেছেন। আমা'দের ধ'র্ম বাস করে ঈদের বিপণী বিতানে, পোশাক কেনার মধ্যেই আমা'দের ঈদ। কোরবানির সময় বড় ধার্মিকতার পরিচয় দিয়ে লাখ টাকার গরু, উট কুরবানি দিই নাকি জ’বাই দেই। শ্বশুর বাড়ি থেকে কি পশু পাঠাল কুরবানি দেয়ার জন্য তার হিসেব করি।

এই অ'পসংস্কৃতি থেকে বের হয়ে এসে নিজের পরিচয় নিয়ে গর্ব করার মানুষিকতা তৈরি হোক আমা'দের। জন্মসূত্রে পাওয়া মুসলিম পরিচয় কে শানিত করে প্র্যাক্টিসিং মুসলিম হয়ে উঠার তৌফিক আল্লাহ যেন আমা'দের দেয়। ইসলামের আলোয় উদ্ভাসিত হয়ে বাংলাদেশি প্র্যাক্টিসিং মুসলিম হোক আমা'দের পরিচয়।

অত্যন্ত ব্যথাতুর লাগছে এটা ভাবতেই যে পবিত্র রমজান মাস শেষের দিকে। এই পবিত্র সময়ে নিজের কাছে নিজেই অ'ঙ্গীকার করি, ইসলামের আলোর নীচে আসার। দেখেন, চীনের মুসলিম'দের এবার জোর করে রোজা ভা'ঙ্গানো হয়েছে। রোজা রাখা নি'ষি'দ্ধ করা হয়েছে সে দেশে। গাজায় শত শত মুসলিম মা'রা যাচ্ছে। শিশুদের সারি সারি লা'শ দেখে দুঃখে মন ভরে যায়। আফগানিস্তানে ও দেশীয় স'ন্ত্রাসীদের হাতে শত শত মুসলিম মা'রা গেছে।

সে তুলনায় আমর'া আল্লাহর করুণা ধা'রায় বাস করছি। আল্লাহর কাছে শুকরিয়া জানানো দরকার। সকল প্রশংসা আল্লাহর। আমর'া যে যে অবস্থায় আছি না কেন ,আল্লাহ যেন আমা'দের উপর তাঁর রহমত বর্ষণ করেন। আমা'দের দুঃখ দূর করে দেন। শান্তি ও কল্যাণের মধ্যে আমা'দের রাখেন। বালা মুসিবত, অসুখ বিসুখ দূর করে দেন। আমা'দের ঈমানী জোর বৃ'দ্ধি করেন। বিপদে ধৈর্যধারণের তৌফিক দেন। সারা জাহানের সমস্ত মানুষের কষ্ট দূর করে দিন। একজন জীবন্মৃ'ত কে প্রাণচঞ্চলতা দান করুন।

সূত্র-ইন্টারনেট

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category
News Bulletin © All rights reserved 2021
Develper By ITSadik.Xyz