1. [email protected] : admi :
  2. [email protected] : admin admin : admin admin
  3. [email protected] : atayur :
  4. [email protected] : Toufiq Hassan : Toufiq Hassan
  5. [email protected] : News Reporter :
আবারও টাকা দ্বিগুন করার সুযোগ দিচ্ছে পোস্ট অফিস! কেন্দ্র সরকারের নতুন প্রকল্প
বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২, ০২:০৩ অপরাহ্ন

আবারও টাকা দ্বিগুন করার সুযোগ দিচ্ছে পোস্ট অফিস! কেন্দ্র সরকারের নতুন প্রকল্প

Desk Report
  • Update Time : শনিবার, ২০ জুন, ২০২০
  • ২৬০ Time View

আবারও টাকা দ্বিগু'ন করার সুযোগ দিচ্ছে পোস্ট অফিস! কেন্দ্র সরকারের নতুন প্রকল্প আবার ফিরিয়ে আনা হল সেই দারুন সুযোগ কেন্দ্রীয় সরকারের তরফ থেকে এখন আপনার টাকা মাত্র 124 মাসে হয়ে যাব'ে ডবল।আর এই সুবিধাটি আপনি কিশান বিকাশ পাত্র স্কিমের দরুন পেয়ে যাব'েন, তবে আর দেরি না করে আপনাদের সেই স্কিমের সম্পর্কে কিছু বিশেষ তথ্য জানানো যাক-এই প্রকল্পটির জন্য সময়সীমা নির্ধারিত করা হয়েছে 124 মাস অর্থাৎ 10 বছর 4 মাসে ডবল হয়ে যাব'ে।আপনার বিনিয়োগ করা টাকা। তবে বলে রাখি এক্ষেত্রে কিন্তু পোস্ট অফিসে এই স্কিমে কমানো হয়েছে বার্ষিক সুদের হার আগে যেখানে 7.6% হারে দেওয়া 'হত সুদ সেখানে এবছর সেক্ষেত্রে সুদের পরিমাণ কমানো হয়েছে এবং নতুন সুদের পরিমাণ করা হয়েছে 6.9 শতাংশ।

আর এ ছাড়া এই স্কিমে যারা বিনিয়োগ করবেন তাদের সরকারের পক্ষ থেকে দেওয়া হবে এর জন্য উপযুক্ত গ্যারান্টি অর্থাৎ বিনিয়োগ করা টাকা আপনার সুরক্ষিত থাকবে এক্ষেত্রে। প্রস'ঙ্গত বলে রাখি এই প্রকল্পটি 1988 সালে ইন্ডিয়া পোস্ট চালু করেছিল যেখানে জনগণের মধ্যে ক্রমশ জনপ্রিয় হয়ে উঠেছিল এই প্রকল্পটি।তারপর এই প্রকল্পটিকে 2011 সালে বন্ধ করে দেওয়া হয়েছিল, তবে আবারো 2014 সালের নতুন সরকার গঠনের পর এই প্রকল্পটি কে আবারও ফিরিয়ে আনা হয়। আর এই ক্ষেত্রে বিনিয়োগ করলে যেহেতু এর মধ্যে রয়েছে সরকারি নিরাপত্তা তাই এটা পুরোপুরি ভাবে সুরক্ষিত।এক্ষেত্রে থাকছে না কোনো টাকা ডুবে যাওয়ার সম্ভবনা। অন্যদিকে 2020 এর এপ্রিলে যদি কেউ বিনিয়োগ করেন তাহলে সে ক্ষেত্রে 2030 এর জুন মাসের পর তার জমানো টাকা ডবল অ্যামাউন্টে পেয়ে যাব'েন সেই বিনিয়োগকারী ফেরত।

এক্ষেত্রে আরও একটি বিশেষ তথ্য হলো এর আগে এই স্কিমের জন্য মেয়াদ ছিল 113 মাস কিন্তু পরবর্তী কালে সেটিকে বাড়িয়ে করা হয় 124 মাস। উদাহরণস্বরূপ জানিয়ে রাখি যদি কেউ এই স্কিমের দরুন 2000 টাকা বিনিয়োগ করে থাকেন তাহলে সে ক্ষেত্রে সেই ব্যক্তি 124 মাস পরে সেই 2000 টাকার জায়গায় তিনি পাবেন 4000 টাকা।আর এই স্কিমে যদি আপনি বিনিয়োগ করতে ইচ্ছুক হয়ে থাকেন তাহলে সে ক্ষেত্রে সবচেয়ে কমপক্ষে আপনাকে বিনিয়োগ করতে হবে 1000 টাকা এর চেয়ে কম পরিমাণে বিনিয়োগ করা যাব'ে না এই স্কিমে।তাছাড়া এই স্কিমের আরো একটি বিশেষত্ব হল এই স্কিমে বিনিয়োগ করলে আপনাকে এর জন্য কোন কর দিতে হবে না।এর পাশাপাশি এই স্কিমের দরুন আপনি এটি অন্য কোনো ব্যক্তির কাছে আপনার বিনিয়োগ হস্তান্তর করতে পারবেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category
News Bulletin © All rights reserved 2021
Develper By ITSadik.Xyz