1. [email protected] : admi :
  2. [email protected] : admin admin : admin admin
  3. [email protected] : atayur :
  4. [email protected] : Toufiq Hassan : Toufiq Hassan
  5. [email protected] : News Reporter :
চলছে সূর্যগ্রহণ, বিশেষ ভ`ঙ্গিতে দৈহিক মি`লনের যে ফল
শুক্রবার, ০১ জুলাই ২০২২, ১০:৪৭ অপরাহ্ন

চলছে সূর্যগ্রহণ, বিশেষ ভ`ঙ্গিতে দৈহিক মি`লনের যে ফল

Desk Report
  • Update Time : রবিবার, ২১ জুন, ২০২০
  • ১৬৯ Time View

ই`তিমধ্যেই শুরু হয়ে গিয়েছে বিরল সূ`র্যগ্রহণ। দেশে এবং প্র`তিবেশী ভার`তেও স্প`ষ্টভাবে দেখা যাচ্ছে সেই দৃশ্য। আকাশে মেঘ কা`টলে বেশ কি`ছুক্ষণ সেই দৃশ্য দেখা যেতে পারে।পূ`র্ণগ্রা`স সূ`র্যগ্রহণে স`কালেই না`মে স`ন্ধ্যা। সূ`র্যের আলো কমে গেলে অনেক ক্ষেত্রে তারাও দেখা যায়। তবে সূর্য ও চ`ন্দ্রগ্রহণ৷ `প্রকৃতির এই দুই ঘট`নাকে ঘিরেও নানা বিশ্বা'স-অ`বিশ্বা'স জ`ড়িয়ে রয়েছে সা`ধারণ মা`নুষের মধ্যে৷ ক`থিত আছে, এই সময় কোনও খা`ওয়ার মুখে তুলতে নেই৷ কিন্তু কেন?২০১৬-তে শেষবার সূর্যগ্রহণ দেখা সম্ভব হয়েছিল ভারত থেকে।

ভারতে না হলেও ওই সময় পূ`র্ণগ্রাস সূ`র্যগ্রহণের প`থটা গিয়েছিল কাছাকাছি এলাকার উপর দিয়ে।তবে এই গ্র`হণকে ঘিরে রয়েছে নানান সংস্কার। এমনকি রয়েছে নানান ধরণের কুসংস্কার। অনেকেই গ্রহণকে অ`পবিত্র বলে মনে করেন। তাঁদের মতে চ`ন্দ্রগ্রহণ কিংবা সূ`র্যগ্রহণ নাকি অ`পবিত্রতা। এই সময়ে অ`শুভ শ`ক্তির প্র`ভাব বেড়ে যায় বলে মনে করেন।আর তাতে নাকি বাড়ি, ম`ন্দির স`র্বত্রই এর প্রভাব পড়ে। ফলে গ্রহ`ণের সময় পূ`জা-অ`র্চনাও বন্ধ রাখা হয়।

গ্রহণ শেষ হলে ঘ`রবা`ড়ি প`রিষ্কারও করেন অনেকে। এছাড়াও অনেকে গ্র`হণ চলাকালীন বা`ড়ির রান্না ফেলে দেন। গ্রহণ শেষ হওয়ার পরে শু`রু করেন রা`ন্নাবান্ন।শুধু তাই নয় অনেকে বলেন, গ্রহণ চলাকালীন প্র`চুর বি`কিরন পৃ`থিবীতে চলে আসে। যা নাকি মানব দে`হের জ`ন্যে খা`রাপ। তাই গ্র`হনের সময় সূর্যের দিকে নাকি সরাসরি তাকানো উচিত নয়। একটি এ`ক্সরের চেয়ে অনেক বেশী বিকিরন ঘ`টে সূ`র্যগ্রহনে।এখানেই শেষ নয়, গ`র্ভবতী ম`হি“লাদের জন্যেও না`কি ক্ষ`তির কারন আছে সূর্যগ্রহণ। কু`সংস্কার বলছে, গ`র্ভবতী ম`হিলাদের উ`পর নাকি স`বথেকে বেশি পড়ে গ্র`হনের এ`ফেক্ট। যদিও অনেকে বি`ষয়টিকে উড়িয়ে দেয়।

যে বা যাহারা এমন ভাবে, সে`টা তা`দের অ`জ্ঞতা।শুধু তাই নয়, গ্র`হণের সময় এ`কাংশের মানুষের মধ্যে আরও বেশ কিছু কু`সংস্কার রয়েছে। পা`শ্চাত্যে অনেকে বি`শ্বা'স করেন, সূ`র্যগ্রহণের সময় বিশেষ `ভ`'ঙ্গিতে শা`রীরিক স`ম্পর্ক স্থা`পন করলে যে স`ন্তানের জন্ম হবে, সে বি`বর্তনের প`রবর্তী প`র্যায়ের মানুষ হবে। সেই কা`রণেই এই সময় অর্থাৎ গ্রহণ চলাকালীন শা`রীরিক স`ম্পর্ক করতে চান।যদিও এই সমস্ত কি`ছুই কু`সংস্কার। দী`র্ঘ দিন ধরে প`রম্পরায় চলে আসছে। বি`জ্ঞান নিয়ে গবেষণা করছেন, এমন অনেকে বলছেন আ`দৌতে নাকি এই সমস্ত কথা শুধুই প্রচলিত। বাস্তবের স'ঙ্গে কোনও মিলই নেই।সূত্র : kolkata24x7

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category
News Bulletin © All rights reserved 2021
Develper By ITSadik.Xyz