1. admin1@newsbulletin.info : admi :
  2. mohamamdin95585@gmail.com : atayur :
  3. sawontheboss4@gmail.com : Toufiq Hassan : Toufiq Hassan
  4. zilanie01@gmail.com : Rumie :
প্রত্যেক না’রী জী’বনে এই ৯টি জিনিস পেতে চায়
রবিবার, ০৯ মে ২০২১, ০৪:১৫ পূর্বাহ্ন

প্রত্যেক না’রী জী’বনে এই ৯টি জিনিস পেতে চায়

Desk Report
  • Update Time : রবিবার, ১১ এপ্রিল, ২০২১
  • ১৪০ Time View

প্রত্যেক না’রী জীবনে এই ৯টি জিনিস পেতে চায়- যে রাঁ’ধে সে চুলও বাঁ’ধে’ অর্থাৎ একজন না’রী তার পরিবারকে যতটা যত্ন দিয়ে আগলে রাখে ঠিক তেমনভাবেই সে তার কাজের দিকেও সমান গু'’রুত্ব দেয়। এককথায়, একজন না’রীই পারে তার পরিবার এবং

কাজের মধ্যে সা’মঞ্জস্যতা বজায় রাখতে। একজন নারী তার জীবনের বিভিন্ন ধা’পে বিভিন্ন রকম ভূমিকা পালন করে। কখনও সে ক’ন্যা, কখনও বোন, কখনও স্ত্রী, কখনও মা। তাই জীবনের সর্বক্ষেত্রেই নারীর অ’ভিজ্ঞ’তা থাকে। কিন্তু আপনি নিশ্চয়ই অনেক ব্যক্তিকেই বলতে শুনেছেন যে, ‘না’রীর মন বোঝা খুব কঠিন’। আসলে না’রীদের ব্যক্তিত্বে স্নেহ, ভালবাসা, সংকল্প, উ’দ্যমশী’লতা এবং শ’ক্তি’র নি’খুঁত সং’মিশ্রণ থাকে। স’ম্ভবত, এই কারণেই

না’রীদের ব্যক্তিত্বকে ধ’রা ক’ঠিন 'হতে পারে। একজন না’রী তার জীবনটা ঠিক কীভাবে কা’টাতে চান সেটা সে ঠিক করেই রাখে। কিন্তু, কিছু কিছু না’রীর ক্ষেত্রে তার ইচ্ছাগু'লো পূরণ হয়, আবার কিছু কিছু না’রীর ক্ষেত্রে তার ই’চ্ছাগু'’লি অ’ধ’রাই থেকে যায়। সুতরাং, এই আন্তর্জাতিক না’রী দিবসে সাধারণত না’রীরা যে জিনিসগু'লো তাদের জীবনে চান সেগু'লো সম্পর্কে আমর'া আপনাদের জানাব। চলুন তবে আজ জেনে নেওয়া যাক না’রীর জীবনের চাওয়া-পাওয়া –

1. স্বপ্নপূরণের জন্য সমর'্থন- পু’রুষদের মতো না’রীরাও স্বপ্ন দেখে। আর তাদের স্বপ্নগু'লি পূরণ করার জন্যও মা’নসিক স’হায়তার প্রয়োজন। একজন নারী যে স্বপ্নই দেখুক না কেন, সে সবসময় চায় স্ব’প্নপূ’রণের ক্ষেত্রে যেন তার প্রিয়জনের সমর'্থন ও উৎ’সাহ থাকে। কারণ প্রিয়জন পাশে থাকলে যেকোনো ক’ঠিন প’রিস্থি’তির সাথেই মো’কাবি’লা করা স’হজ হয়।

2. সুখী জীবনযাপনের স্বাধীনতা – না’রীদেরও সুখে বাঁ’চার অধিকার আছে। একটা সময় ছিল যখন প্রত্যেক মেয়েই বাড়ির চার দেয়ালের সী’মাব’'দ্ধ ছিল। যদিও সময়টি পরিবর্তিত হয়েছে, কিন্তু এখনও অনেকসময় না’রীদের জী’বনযা’পনে বি’ধিনিষে'’ধ থাকতে দেখা যায়। কোনো না’রী যখন তার পছন্দ অনুযায়ী জী’বনযা’পন করার চেষ্টা করে তখন সমাজের কাছ থেকে কিছু না কিছুতে সে বা’ধাগ্র’স্ত হয়। কিন্তু পৃথিবীর প্রতিটি না’রীই যাতে তার পছন্দমতো জীবন-যাপন করতে পারে সেদিকে আমা'দেরই খেয়াল রাখা দরকার।

3. সা’মাজিক চা’প- একজন না’রী যখন একটি নির্দিষ্ট বয়সে পৌঁছায়, তখন তার পরিবার এবং সমাজ বিয়ে করার কথা বলে। সমাজ সেই না’রীকে বোঝানোর চেষ্টা করে যে, একমাত্র বিয়ে করার মাধ্যমেই সমস্ত স’মস্যা’র স’মাধা’ন হয়। কিন্তু আমর'া কেন কোনো মেয়েকে বিয়ে করার জন্য চা’প দেওয়ার চেয়ে তাকে তার ক্যা’রিয়ারের জন্য উৎ’সাহিত করি না এবং তার ক্ষ’মতা’য়নের কথা ভা’বতে পারি না?

4. সমাজের কাছে গ্র’হণযো’গ্যতা- সমাজ না’রীদের জন্য বিভিন্ন নিয়ম নির্ধারণ করেছে। যারা এই সামাজিক নিয়মগু'লো পূরণ করতে অ’ক্ষম তাদের নী’চু চো’খে দেখা হয়, যেমন – গ’ভীর রা’তে বাইরে থাকা, ছোট জামা-কাপড় পরা, অ’তিরিক্ত আ’ড্ডা

দেওয়া। একইভাবে কোনো না’রী যদি একা ভ্র’মণ’কারী হন তবে তিনিও সমাজের প্রশ্নের মুখে পড়েন। সমাজ কোনো না’রী জী’বনযাপ’নকে গ্রহণ করার পরিবর্তে, তাকে নিকৃ’ষ্ট ও খারা’প বো’ধ করাতে কখনোই ব্য’র্থ হয় না।5. নি’রাপদ পরিবেশে বড় হওয়া- একজন না’রীর পক্ষে শুধুমাত্র রাতে নয়, দিনেও রাস্তা দিয়ে একা চলা ভী’তিজ’নক এবং ক’ঠিন হয়ে উঠেছে। শুধু এটিই নয়, মেয়েরা নিজের বাড়িতেও অ’নিরা’পদ। যারা না’রীদের বি’রু'দ্ধে জ’ঘন্য অ’পরাধ করে তাদের ভাবা উচিত যে, না’রীরাও মানুষ এবং তারাও চা’য় অ’পহ’রণ, হ’য়রা’নির শি’কার ও শ্লী’লতাহা’নির ভয় ছাড়াই জী’বনযাপন করতে।

6. চুল পড়া- চুল পড়ার স’মস্যা প্রত্যেক না’রীকেই চি’ন্তিত করে তোলে। একজন নারীর সৌন্দর্যের ক্ষেত্রে মাথার চুলের ভূমিকা অ’পরিসীম, তাই যাদের চুল প’ড়ার স’মস্যা আছে তারা প্রত্যেকই চিন্তিত। তারা সবসময় কো’মল, উ’জ্জ্বল ও স্বা’স্থ্যকর চুলের স্ব’প্ন দেখে। এই জন্য, প্রত্যেক না’রীই চু’লের অ’তিরিক্ত য’ত্ন নেওয়ার চেষ্টা করে। 7. ফ্যা’ট ছা’ড়াই সু’স্বাদু খাবার খাওয়া- অনেক মেয়েরই স্বপ্ন থাকে, শরীরে মে’দ ছা’ড়াই সু’স্বাদু খাবার খাওয়া।

মোটা হওয়া সাধারণত মেয়েদের জন্য দুঃ’স্বপ্ন। তাই নিজেকে ফিট এবং সুন্দর রাখতে অনেক মেয়েই তাদের প্রিয় খাবারগু'লি খাওয়া ব’ন্ধ করে দেয়। কিন্তু তারা পছন্দসই খাবার খেতে এবং নিজের মতোই থাকতে পছন্দ করে।8. সুন্দর ত্বক- বি’শ্বজু’ড়ে না’রীরা ন’রম, কো’মল, দা’গহী’ন, উ’জ্জ্বল ত্বকের স্বপ্ন দেখে। পি’ম্পলস, দা’গ আর ব্র’ণ প্রত্যেক মেয়ের কাছেই ভ’য়ংকর স্ব’প্নের চেয়ে কম নয়।9. স'ঙ্গীর সাথে ঘনি’ষ্ঠতা- কম-বেশি প্রত্যেক মেয়েই চায় তাদের স'ঙ্গীর স'ঙ্গে ঘনিষ্ঠ 'হতে।

এটি অনেক সময় স’ম্পর্ককে আরও মজবুত করে তুলতে পারে। এটি পু’রুষ এবং না’রী উভয়ের জন্যই সমান আ’নন্দ’দায়ক। আপনি যদি ভাবেন যে, না’রীদের যৌ'’ন আ”কাঙ্ক্ষা এবং কল্পনা থাকে না তবে আপনি ভু’ল 'হতে পারেন। না’রীরা স’র্বদাই উ’ত্তেজনাপূ’র্ণ যৌ'””’নজী’বন চান যা কেবল তাদের সন্তুষ্টই করে না, তাদের মধ্যে ভালোবাসার অ’নুভূ'তিও তৈরি করে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
News Bulletin © All rights reserved 2021
Develper By ITSadik.Xyz