1. [email protected] : admi :
  2. [email protected] : admin admin : admin admin
  3. [email protected] : atayur :
  4. [email protected] : Toufiq Hassan : Toufiq Hassan
  5. [email protected] : News Reporter :
খ্রি'স্টা'ন থে'কে ছয় স'ন্তা'ন নি'য়ে ই'স’লা'ম ধ'র্ম গ্র'হণ করলেন জা'র্মা'ন না'রী
বৃহস্পতিবার, ০৪ অগাস্ট ২০২২, ০৬:৫৯ অপরাহ্ন

খ্রি’স্টা’ন থে’কে ছয় স’ন্তা’ন নি’য়ে ই’স’লা’ম ধ’র্ম গ্র’হণ করলেন জা’র্মা’ন না’রী

Desk Report
  • Update Time : বৃহস্পতিবার, ২৯ জুলাই, ২০২১
  • ১৯৫ Time View

ছয় যমজ সন্তান নিয়ে এক দশক আগে ইস’লাম গ্রহণ করেছেন জার্মানির রুকসানা তামিজ। মুস’লিম হওয়ার পর হিজাব পরা শুরু করেন এবং পরিপূর্ণ ইস’লামী জীবন অনুশীলন করেন। ছয় যমজসহ মোট ৮ সন্তান নিয়ে তিনি ইস’লাম গ্রহণ করেন।

ইস’লাম গ্রহণের পর রুকসানা নিজের নাম রাখেন শায়মা। ইস’লাম গ্রহণকালে নানা প্রতিকূল পরিস্থিতির সম্মুখীন 'হতে হলেও একজন মুস’লিম হিসেবে তিনি অত্যন্ত সুখী জীবন পার করছেন। পারিবারিক জীবনে আট' সন্তানের মধ্যে ছয় সন্তানই যমজ হয়ে জন্ম নেয়। তাই সন্তানদের দেখাশোনায় অনেক দুঃখ-কষ্ট পোহাতে হয় তাকে।

শৈশবে পোল্যান্ড থেকে সপরিবারে জার্মানির রাজধানী বার্লিনে পাড়ি জমান রুকসানা। সেখানে এক তুর্কি যুবকের স'ঙ্গে রুকসানার বিয়ে হয়। বর্তমানে স্বামী ও সন্তানদের নিয়ে রুকসানা বার্লিনে বসবাস করছেন পারিবারিকভাবে একজন খ্রিস্টান ধ’র্মাবলম্বী হিসেবে বেড়ে ওঠেন রুকসানা। তাই মহান আল্লাহর প্রতি আগে থেকেই বিশ্বা'স ছিল। কিন্তু এ বিশ্বা'স এখনকার মতো গভীর ছিল না। মুসলিম হওয়ার পর ননদের কাছে ইসলাম সম্পর্কিত নানা বি'ষয় শেখার চেষ্টা করেন।

রুকসানা বলেন, মুসলিম হওয়ার পর আমি দীর্ঘ পাঁচ মাস শুধু বই পড়েছি। অ'ভিজ্ঞ ও জ্ঞানী ব্যক্তিদের দেখলে বেশি বেশি প্রশ্ন করতাম। তাদের কাছ থেকে পাওয়া প্রশ্নের উত্তর আমা'র অন্তরে গভীরভাবে রেখাপাত করে। নিজের বিশ্বা'স ও

চিন্তা-চেতনায় আমূল পরিবর্তন ঘটায়। এরপর হিজাব পরা শুরু করি। বাবা-মা, বন্ধু-বান্ধবরা কী বলবে, তা না ভেবে নিজের ভেতর ও বাইরে ব্যাপক পরিবর্তন নিয়ে আসি। হিজাব পরে নিজেকে আকাশে ওড়া স্বাধীন পাখির মতো মনে হয়েছে। নিজের মধ্যে ব্যাপক আনন্দও উপলব্ধি করি

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category
News Bulletin © All rights reserved 2021
Develper By ITSadik.Xyz