1. [email protected] : admi :
  2. [email protected] : admin admin : admin admin
  3. [email protected] : atayur :
  4. [email protected] : Toufiq Hassan : Toufiq Hassan
  5. [email protected] : News Reporter :
ভুল থাকলে ধরিয়ে দিন
বুধবার, ২৯ জুন ২০২২, ০১:২৮ অপরাহ্ন

ভুল থাকলে ধরিয়ে দিন

Desk Report
  • Update Time : শুক্রবার, ২৬ জুন, ২০২০
  • ৯৭ Time View

করো'না সংকট মোকাবেলায় কাদা ছোড়াছুড়ি না করে সরকারের ভুল থাকলে তা ধরিয়ে দিতে বিএনপির প্রতি আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।তিনি বলেন, এখন কোনও রাজনীতি নয়। এখন একটাই রাজনীতি সংক্রমণ রোধ ও মানুষকে বাঁচানো। কাজেই চিরায়ত ভ'ঙ্গির মিথ্যাচার বন্ধ করে সংকট সমাধানে কোনও পরামর'্শ থাকলে দিন। জনগণের প্রত্যাশা অনুযায়ী দায়িত্বশীল ভূমিকা পালন করুন।শুক্রবার দুপুরে রাজধানীর সংসদ ভবন এলাকার সরকারি বাসভবন থেকে এক অনলাইন সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।বিএনপির কঠোর সমালোচনা করে ওবায়দুল কাদের বলেন, বিএনপি করো'না সংকটের শুরু থেকেই দায়িত্বশীল রাজনৈতিক দলের ভূমিকা পালন না করে সরকারের সমালোচনাকে নিজেদের রাজনৈতিক কৌশল কিংবা দর্শন হিসেবে নিয়েছে। এতে বিএনপির আদৌ জনসমর'্থন বেড়েছে কি?

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার শুরু থেকেই নানা সীমাব'দ্ধতা সত্ত্বেও দিনরাত পরিশ্রম করে যাচ্ছে জানিয়ে সেতুমন্ত্রী বলেন, সংক্রমণ রোধ, চিকিৎসা নেটওয়ার্ক সম্প্রসারণ, সুরক্ষা সামগ্রী সংগ্রহসহ অসহায় কর্মহীন মানুষের সুরক্ষায় কাজ করছে। যুক্তরাষ্ট্র যুক্তরাজ্যসহ জগতের তাবৎ সমৃ'দ্ধ শক্তির দেশগু'লোর সীমাব'দ্ধতা নিয়ে করো'নার বিরু'দ্ধে লড়াই করছে। কোন দেশের প্রস্তুতি শতভাগ ছিল? কোন দেশের সীমাব'দ্ধতা ছিল না? শুধু সমালোচনা করতে হবে বলে আপনারা জাতিকে অসত্য তথ্য দিয়ে যাব'েন?

‘সরকার তথ্য গো'পন করছে’- বিএনপির এমন অ'ভিযোগ অস্বীকার করে ওবায়দুল কাদের বলেন, বিএনপি অ'ভিযোগ করেছে সরকার নাকি তথ্য গো'পন করছে। প্রযুক্তি আর সামাজিক যোগাযোগের উন্মুক্ত প্রবাহের কালে তথ্য গো'পনের কোনও সুযোগ নেই। সরকারের সেই ইচ্ছাও নেই। সরকারের নানান সীমাব'দ্ধতা আছে। সীমাব'দ্ধতা কাটিয়ে শেখ হাসিনা সরকার ক্রমশ সক্ষমতা অর্জন করছে।

তিনি বলেন, এ পর্যন্ত দেশে সোয়া এক লাখ মানুষ করো'নায় আ'ক্রা'ন্ত হয়েছে। এর মাঝে আল্লাহর রহমতে ৫০ হাজারের বেশি সুস্থ হয়েছে। সংখ্যাগত হিসেবে এটিও কম নয়। চিকিৎসক-নার্স টেকনিশিয়ানসহ ফ্রন্টলাইনে পু'লিশ-সেনাবাহিনী জনপপ্রশাসন জীবনবাজি রেখে কাজ করছে। সেবা দিতে গিয়ে প্রাণ হারাচ্ছে। কই বিএনপি তাদের ধন্যবাদ দিয়ে কথা বলে না, তাদের মনোবল যাতে ভেঙে না যায় তা নিয়ে বক্তব্য রাখেন না। নেতিবাচকতা তাদের এতই গ্রাস করেছে যে- তারা দিনের আলোতেই রাতের আঁধার দেখতে পায়।সঙ্কটে দলীয় নেতাকর্মীদের জনগণের পাশে থাকার আহ্বান জানিয়েছি আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, এখন কোনও রাজনীতি নয়, একটাই রাজনীতি সংক্রমণ রোধ ও মানুষকে বাঁচানো। এই অসময়ে জনগণ কাদা ছোড়াছুড়ি চায় না। এটা মানুষ পছন্দ করে না। অথচ এমন আজগু'বি তথ্য তারা দেয় তার জবাব না দিয়ে পারা যায় না। আমর'া তাদের উস্কানিমূলক এবং জনবিরোধী অ'পলাপে অংশ নিতে চাই না।তিনি বলেন, সরকার সব সময় সব দলের সহযোগিতা চেয়ে আসছে। যেকোনও গঠনমূলক পরামর'্শ কিংবা ভুল ধরিয়ে দিলে সেটা গ্রহণ করার সৎসাহস শেখ হাসিনা সরকারের আছে। বৈশ্বিক মহা'মা'রী মোকাবিলা করতে প্রতিটি দেশই হিমশিম খাচ্ছে। সরকারও বসে নেই। এই সমস্যা থেকে উত্তরণের কোনও সাজেশন বিএনপি রাখছে না, শুধু অন্ধ সমালোচনাকে রুটিন ওয়ার্কে পরিণত করছে।

এসময় করো'না সংক্রমণকালে মেডিকেল বর্জ্যের বিজ্ঞানভিত্তিক ব্যবস্থাপনার পরামর'্শ দিয়ে সেতুমন্ত্রী বলেন, করো'না সংক্রমণ রোধ এবং চিকিৎসায় যেসকল সুরক্ষা সামগ্রী ব্যবহার করা আছে সেগু'লো যথাযথ বিজ্ঞান ভিত্তিক ব্যবস্থাপনা জরুরি। যত্রতত্র মাস্ক, গ্লাভস, স্যানিটাইজারের কৌটা ইত্যাদি সামগ্রী ফেলে রাখায় একদিকে দূষণ বাড়ছে অ'পরদিকে স্বাস্থ্য ঝুঁকি বাড়ার আশঙ্কা রয়েছে। এসব পরিত্য'ক্ত সামগ্রী নির্দিষ্ট স্থানে ফেলার জন্য সবার প্রতি অনুরোধ জানাচ্ছি। পাশাপাশি হাসপাতালের বর্জ্য ব্যবস্থাপনা যাতে স্বাস্থ্যসম্মত হয় সেদিকে সংশ্লিষ্টদের নজর দেয়ার আহ্বান জানান তিনি।

গণপরিবহনের বিরু'দ্ধে বেশি ভাড়া আ'দায়ের অ'ভিযোগ প্রস'ঙ্গে মন্ত্রী বলেন, করো'না সংক্রমণকালে গণপরিবহনের অধিকাংশ ক্ষেত্রেই যাত্রী সংকট রয়েছে। দূরপাল্লার বাস চলছে স্বল্পসংখ্যক। অথচ কিছু পরিবহন অধিক ভাড়া আ'দায় করছে- এমন অ'ভিযোগ পাওয়া যাচ্ছে। আমি বিআরটিএকে এ বি'ষয়ে কঠোর আইনগত ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছি। অ'ভিযোগ সত্য প্রমাণিত হলে ডাম্পিংসহ কঠোর ব্যবস্থা গ্রহণ করতে বলেছি।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category
News Bulletin © All rights reserved 2021
Develper By ITSadik.Xyz