1. [email protected] : admi :
  2. [email protected] : admin admin : admin admin
  3. [email protected] : atayur :
  4. [email protected] : Author :
  5. [email protected] : Toufiq Hassan : Toufiq Hassan
  6. [email protected] : News Reporter :
অনলাইনে অর্থ উপার্জনের সবচেয়ে সহজ উপায়
শনিবার, ০১ অক্টোবর ২০২২, ০৭:৫৪ অপরাহ্ন

অনলাইনে অর্থ উপার্জনের সবচেয়ে সহজ উপায়

Desk Report
  • Update Time : শনিবার, ৩১ আগস্ট, ২০১৯
  • ২০৫ Time View
online-earning-ways

অনলাইন থেকে কিভাবে আয় করা যায়, আপনি যদি এমন কোন চিন্তা করে থাকেন তাহলে আপনার জন্য এই প্রবন্ধ।  আপনি আগে অনলাইনে অর্থোপার্জনের চেষ্টা করেছিলেন কিন্তু সাফল্য পাননি? তাহলে আর চিন্তা করার দরকার নেই!

অনলাইনে অর্থ উপার্জনের কয়েকটি সেরা প'দ্ধতি নীচে আমর'া আপনাকে দেখাচ্ছি, যা আপনাকে খুব দ্রুত আপনার আয়ের বৃ'দ্ধি করতে সহায়তা করবে।

নীচের কয়েকটি সেরা উপায় পরীক্ষা করে দেখু'ন এবং অবিলম্বে শুরু করুন-

১. অনলাইন জরিপের মাধ্যমে অর্থোপার্জন করুন

এখানে আপনি ছোট কোনও সমীক্ষা সম্পূর্ণ করে অর্থ উপার্জন করতে পারেন যা কোনও নির্দিষ্ট সংস্থার প্রয়োজনীয়তার উপর নির্ভর করে ৫ মিনিট থেকে ২০ মিনিট সময় নেয়। আপনার জরিপে আপনার মতামত ও মতামত লিখতে হবে। আপনাকে কেবল প্রশ্ন থেকে আপনার পছন্দটি নির্বাচন করতে হবে এবং কিছু লেখার দরকার নেই।

আপনি জরিপের দৈর্ঘ্য, আপনার প্রোফাইল এবং আপনি যে দেশে বাস করছেন তার উপর নির্ভর করে আপনি 1 ডলার থেকে 20 ডলার তৈরি করতে পারেন । আপনি পেইড সমীক্ষা সম্পর্কে আরও সন্ধান করতে পারেন এবং ২০ টি সেরা জরিপ সাইটগু'লিতে যোগদান করতে পারেন।

২. ব্লগিংয়ের মাধ্যমে অর্থ উপার্জন করুন

আমি গত ১-২ বছর ধরে ব্লগিংয়ের মাধ্যমে অর্থ উপার্জন করছি। আমি ব্লগিংয়ের মাধ্যমে ১০ হাজারেরও বেশি ডলার তৈরি করেছি।  আমি যখন ব্লগিং শুরু করি তখন আমি খুব বিভ্রান্ত হয়ে পড়েছিলাম। শুরু করার পরে ব্লগিং সম্পর্কে আমা'র কোনও ধারণা ছিল না।  আমি খুব কঠোর পরিশ্রম করেছি, তবে প্রায় ১ বছর ধরে ব্লগিংয়ের মাধ্যমে কোনও অর্থ উপার্জন করতে পারি নি। তবে আমি কখনও হাল ছাড়িনি! আমি কীভাবে ‘একটি ব্লগ তৈরি করব’, ‘কীভাবে ব্লগে লিখতে হবে’ এবং ‘কীভাবে ব্লগ প্রচার করতে হয়’ ইত্যাদি বি'ষয়গু'লিতে আমা'র গবেষণাটি করছিলাম এবং জিনিসগু'লি ১ বছর পরে আমা'র পক্ষে শুরু হয়েছিল। আমি ব্লগিং থেকে আমা'র প্রথম ১০০ ডলার করেছিলাম, আজ আমি ব্লগিং থেকে প্রতি মাসে ১,০০০ ডলার উপার্জন করছি।

আপনি ব্লগিং যাত্রা, ব্লগের মাধ্যমে আয় এবং বিনামূল্যে কোনও ব্লগ কীভাবে শুরু করবেন সে সম্পর্কে একটি সম্পূর্ণ গাইড সম্পর্কেও জানতে পারেন।

৩. পি'টিসি সাইট থেকে আয় করুন

আপনি যদি কিছু অতিরিক্ত উপার্জন করতে চান, বেশি সময় না থাকে তবে কিছু বিশ্বস্ত পি'টিসি সাইটে যোগদান করে আপনি অর্থোপার্জন করতে পারেন। এখানে আপনাকে ১০ থেকে ৩০ সেকেন্ডের জন্য বিজ্ঞাপনগু'লি ক্লিক এবং পড়তে হবে এবং আপনি যে প্রতিটি বিজ্ঞাপন দেখেন তার জন্য অর্থ প্রদান করতে হবে। এমন অনেক সাইট রয়েছে যেখানে আপনি বিজ্ঞাপন পড়ে নিবন্ধন করতে এবং অর্থোপার্জন করতে পারেন। সমস্ত সাইট বিনামূল্যে এবং এখানে কোনও বিনিয়োগ নেই। আমি আপনাকে কেবলমাত্র সেই সাইটগু'লি দেখাব যা তাদের সদস্যকে নিয়মিত অর্থ প্রদান করে এবং বিজ্ঞাপন ক্লিক করার জন্য আরও ভাল হার দেয়।

সেরা ৫ টি পি'টিসি সাইটের তালিকায় যোগ দিতে ক্লিক করুন, এবং উপার্জন শুরু করুন।

৪. ক্যাপচা পূরণ করে আয়

আপনার যদি আরও ফ্রি সময় থাকে (দিনে ২ ঘন্টা), তবে আপনি ক্যাপচা পূরণ করে আপনার পকে'টে আরও আয় যুক্ত করতে পারেন। এটি অনলাইনে অর্থ উপার্জনের অন্যতম সহজ উপায়। ক্যাপচা সলভার হিসাবে আপনাকে ক্যাপচা চিত্রগু'লি পড়তে হবে এবং সঠিক অক্ষরগু'লি টাইপ করতে হবে। আরও ভাল আয় করতে আপনার খুব দ্রুত হওয়া দরকার। আপনার সমাধান হওয়া প্রতি ১০০০ টি ক্যাপচারের জন্য আপনি ২ ডলার পর্যন্ত দিতে পারবেন।

আপনি যদি এটিতে আগ্রহী হন তবে আপনি ১০টি সেরা ক্যাপচা কাজের সাইটের তালিকাটি পরীক্ষা করতে পারেন।

৫. অ্যাফিলিয়েট মা'র্কেটিংয়ের মাধ্যমে উপার্জন করুন

আপনি যদি অনলাইনে অর্থ উপার্জনের বি'ষয়ে সিরিয়াস হন এবং আপনি একজন কঠোর পরিশ্রমী লোক এবং বড় উপার্জন করতে চান, তবে অ্যাফিলিয়েট মা'র্কেটিং আপনার জন্য। অনলাইন শপিংয়ের উচ্চ বৃ'দ্ধি হওয়ায় আগের চেয়ে অ্যাফিলিয়েট মা'র্কেটিং আরও সুযোগ রয়েছে। Amazon, Flipkart, eBay, Clickbank, CJ  ইত্যাদির মতো শত শত অনলাইন মা'র্চেন্ট রয়েছে যেখানে আপনি তাদের পণ্যগু'লিতে সাইন আপ ও প্রচার করতে পারেন। অনুমোদিত বিপণনে, আপনি সহজ সরল ওয়েবসাইট তৈরি করে গ্রাহকদের সঠিক পণ্য কিনতে সহজভাবে সহায়তা করবেন এবং বিনিময়ে আপনি ৪% থেকে ২০% কমিশন উপার্জন করতে পারবেন।

আপনি বিনামূল্যে প্র'শিক্ষণের জন্য সাইনআপ করতে পারেন যাতে আমর'া আপনাকে অ্যাফিলিয়েট মা'র্কেটিং অন্যতম সেরা গাইড পাঠাতে পারি যা আপনাকে দুর্দান্ত আয় উপার্জনে সহায়তা করতে পারে।

৬. একজন ফ্রিল্যান্সার হন

ফ্রিল্যান্সিং হ’ল ব্লগিং এবং অনুমোদিত বিপণনের পরে অর্থোপার্জনের আরও একটি জনপ্রিয় উপায়। ফ্রিল্যান্সার হিসাবে, আপনি অস্থায়ী ভিত্তিতে ছোট বা বড় সংস্থার সাথে কাজ করতে পারেন এবং তাদের আপনার পরিষেবা সরবরাহ করতে পারেন। ফ্রিল্যান্সাররা আপনার ক্লায়েন্টের জন্য আপনি যে ধরণের ফ্রিল্যান্স জব করবেন তার উপর নির্ভর করে মাসে ৫০০ ডলার থেকে ২০০০ ডলার তৈরি করতে পারে।

আপনি কোনও content writer, web designer, graphics designer হিসাবে কাজ করতে পারেন বা SEO, data entry, video testimonials, digital marketing ইত্যাদির মতো পরিষেবা সরবরাহ করতে পারেন

UpWork, Freelancer, Fiverr এবং আরও অনেক ফ্রিল্যান্স সাইটগু'লির মতো কয়েক ডজন জনপ্রিয় ওয়েবসাইট রয়েছে যা আপনাকে প্রস্তুত ক্লায়েন্টদের সাথে প্রস্তুত প্ল্যাটফর্ম দিতে পারে।

৭. ভার্চুয়াল সহকারী বা Virtual Assistant

ভার্চুয়াল সহকারী এমন একজন ব্যক্তিগত সহায়ক যেমন শারীরিকভাবে উপস্থিত না হয়ে কারও জন্য অনলাইনে কাজ করে অর্থ উপার্জন করতে পারেন। তিনি taking care of websites, counseling, writing & proofreading, publishing content, marketing, coding, website & app development, research ইত্যাদি বিভিন্ন কাজ করতে পারেন

HireMyMom, MyTasker, Zirtual, uAssistMe, 123Employee এর মতো কয়েক ডজন সংস্থা রয়েছে যেখানে আপনি ভার্চুয়াল সহকারী কাজের জন্য সাইন আপ করতে পারেন।

৮. রাইটিং জব

বিভিন্ন ধরণের সামগ্রী লিখে লেখার মাধ্যমে ইন্টারনেটে অর্থোপার্জনের আরও একটি ভাল উপায়। আপনি blogs, companies, institutions, individual people ইত্যাদির জন্য লিখতে পারেন বিভিন্ন ধরণের লেখককে আলাদাভাবে অর্থ প্রদান করা হয় সাধারণত লোকেরা ৫০০ শব্দের সামগ্রী লেখার জন্য ৫ ডলার থেকে ২০ ডলার প্রদান করে। আপনার যদি লেখার দক্ষতা না থাকে তবে আপনি এই পোস্টটি পড়তে পারেন এবং ফ্রিল্যান্স লেখক 'হতে পারেন।

বি'ষয়বস্তু লেখার কাজগু'লি খুঁজতে আপনি UpWork, iWriter, WriterBay, FreelanceWriting, TextBroker, ExpressWriters.com, FreelanceWritingGigs.com সাইটে যেতে পারেন।

৯. মাইক্রো-ওয়ার্কিং

আরও কিছু উপায় রয়েছে যা পার্ট টাইমে কাজ করে আপনাকে অতিরিক্ত আয় করতে সহায়তা করতে পারে।  আপনি সহজেই বিভিন্ন সাইটে সহজ কাজ করে প্রতিমাসে ২০০-৩০০ ডলার আয় করতে পারবেন। এখানে আপনি বিভিন্ন কাজ যেমন বিভিন্ন জিনিস যেমন চিহ্নিত করা, রেটিং করা এবং বিভিন্ন সাইটে মন্তব্য করা, কিছু ওয়েবসাইট পরিদর্শন করা, যোগাযোগের বিশদ সন্ধান করা, ছোট গবেষণা করা, ছোট নিবন্ধগু'লি লেখার মতো কাজ করতে পারেন

mTurk, MicroWorker, SEOClerk, ClickWorker, GigWalk  মতো অনেকগু'লি ওয়েবসাইট রয়েছে যেখানে আপনি একটি মাইক্রো কর্মী হিসাবে কাজ করতে পারেন এবং অতিরিক্ত উপার্জন করতে পারবেন। সাইনআপের পরে, আমর'া আপনাকে মাইক্রো-কর্মী হিসাবে কীভাবে কাজ করতে হবে এবং অর্থ উপার্জন করব তা দেখাব।

১০. একজন ইউটিউবার হন

অনলাইনে অর্থোপার্জনের জনপ্রিয় ঊপায় ইউটিউব।  আপনি আপনার ইউটিউব চ্যানেলটি শুরু করতে পারেন, কিছু মানের ভিডিও আপলোড করতে পারেন এবং তারপরে ইউটিউবে অনলাইনে অর্থ উপার্জনের জন্য YouTube অংশীদার হয়ে উঠতে পারেন। প্রানক ভিডিও, কৌতুক ভিডিও, রান্নাঘর রেসিপি, কীভাবে করতে ভিডিও, ভ্রমণের টিপস বা আপনার মনে হয় যে কোনও রকমের বিভিন্ন ধরণের ভিডিও মানুষের জন্য দরকারী আপনি তৈরী করতে পারেন। একবার আপনি আপনার চ্যানেলের ভিডিও ভিউ এবং গ্রাহকরা পেয়ে গেলে আপনি ইউটিউব অংশীদার প্রোগ্রামের জন্য আবেদন করতে পারেন। আপনি অনুমোদনের পরে, লোকেরা আপনার ভিডিওগু'লিতে বিজ্ঞাপনের সাথে বিজ্ঞাপনগু'লিও দেখতে পাবে। আপনার ভিডিওটি প্রা'প্ত প্রতিটি দর্শনের জন্য আপনি অর্থ উপার্জন করবেন। আপনি আপনার স্মা'র্টফোন বা কোনও ডিএসএলআর ক্যামেরা থেকে ভিডিও গু'লি করতে পারেন।

ইউটিউবে অর্থোপার্জনের জন্য এই চূড়ান্ত গাইডটি আপনি পড়তে পারেন।

১১. একজন অনলাইন বিক্রেতা হন

অনলাইন বিক্রয় traditional বিক্রয়ের মতো নয়। আপনার স্থানীয় বাজারের বাইরে আপনার আইটেমগু'লি বিক্রির খুব বেশি সুযোগ নেই তবে অনলাইনে বিক্রয়ের ক্ষেত্রে আপনি নিজের পণ্যটি সারা দেশে বিক্রি করতে পারেন। অনলাইনে যেকোন কিছু বিক্রি করার জন্য দুটি উপায় রয়েছে।

হয়, আপনি নিজের ওয়েবসাইট তৈরি করতে পারেন এবং আপনার ওয়েবসাইটগু'লি থেকে আপনার পণ্যগু'লি বিক্রি করতে পারেন বা অ্যামাজন, ফ্লিপকার্ট, ইবে, স্ন্যাপডিল ইত্যাদির মতো কোনও বিখ্যাত শপিং পোর্টালে বিক্রয়কারী 'হতে পারেন

দ্বিতীয় বিকল্পটি আরও ভাল, আপনি এই জনপ্রিয় পোর্টালগু'লির বিদ্যমান গ্রাহকদের পাবেন।

এখন আপনি নিশ্চয়ই ভাবছেন যে আমা'র কোনও পণ্য না থাকলে আমি কী বিক্রি করতে পারি? আমি অনেক অ্যামাজন এবং ফ্লিপকার্ট বিক্রেতাকে দেখেছি যাদের কোন পণ্য নেই তবে তবুও তারা এই সাইটগু'লিতে প্রচুর পণ্য বিক্রি করছে। আপনি যা করতে পারেন তা হ’ল আপনার শহর ঘুরে বেড়ানো এবং এই সাইটগু'লিতে আপনি বিক্রি করতে পারেন এমন সেরা পণ্যগু'লি পরীক্ষা করুন। আপনি পাইকার এবং বিতরণকারীদের সন্ধান করতে পারেন যারা আপনাকে এই পণ্যগু'লি অত্যন্ত ছাড়ের হারে বিক্রয় করতে পারে। আপনি এই পণ্যগু'লি অ্যামাজন, ইবে ইত্যাদিতে তালিকাভুক্ত করতে পারেন এবং উচ্চ মূল্যে বিক্রয় করে অর্থোপার্জন করতে পারেন। বাজারের দামের চেয়ে কম দামে বিক্রি করতে পারেন এমন সেরা পণ্যগু'লি আপনার চেষ্টা করা উচিত। আমাকে বিশ্বা'স করুন, এটি আপনার চিন্তার চেয়ে সহজ। কেবলমাত্র আপনাকে যা করতে হবে তা হল পদ'ক্ষেপ নেওয়া।

১২. ডোমেন ট্রে'ডার

ডোমেন ট্রে'ডিং হ’ল একটি উচ্চতর লাভজনক ব্যবসা যা আপনি অনলাইনে করতে পারেন। তবে এখানে আপনার ডোমেন কেনার জন্য কিছু বিনিয়োগ দরকার।   আপনার অবশ্যই বিশেষজ্ঞ 'হতে হবে বা এই ব্যবসাটি শুরু করার আগে আপনার অবশ্যই বিশদ জ্ঞান অর্জন করা উচিত। আপনি GoDaddy বা অন্যান্য ডোমেন রেজিস্ট্রারের কাছ থেকে ১০ ডলারেরও কম দামে ডোমেইন কিনতে পারেন এবং ভবি'ষ্যতে অভাবী ব্যক্তির কাছে কয়েকশো ডলারের বিনিময়ে বিক্রয় করতে পারেন। আপনার দক্ষতাটি হ’ল দুর্দান্ত ডোমেনগু'লি সনাক্ত করা যা এখনও বুকিং করা হয়নি এবং ভবি'ষ্যতে সংস্থাগু'লি সেই ডোমেনটি কেনার চেষ্টা করতে পারে।

সংস্থাগু'লি যখন তাদের পছন্দের ডোমেনটি খুঁজে পায় না, তখন তারা ডিলের জন্য ডোমেনের মালিকের সাথে যোগাযোগ করে এবং দাম নির্ধারণ করা আপনার নিয়ন্ত্রণে থাকে। এমনকি আপনি নিজের ডোমেনগু'লি নিলামেও রাখতে পারেন যাতে লোকেরা আপনার পছন্দসই মূল্যে সরাসরি কিনতে পারে।

১৩. Website flipping

ডোমেন ট্রে'ডিংয়ের মতো, ওয়েবসাইট ফ্লিপিং হ’ল অনলাইনে অর্থোপার্জন করাও এক গরম ব্যবসা। এখানে আপনি ডোমেনগু'লি কিন্তু ওয়েবসাইটগু'লির সাথে ডিল করেন না। আপনাকে একটি ওয়েবসাইট তৈরি করতে হবে, 3-6 মাস বা তারও বেশি সময় ধরে এটিতে কাজ করতে হবে যাতে আপনি ওয়েবসাইটগু'লি থেকে অর্থোপার্জন শুরু করতে পারেন। ২-৩ মাস উপার্জনের পরে, আপনি সেই সাইটটি  Flippa , EmpireFlippers ইত্যাদিতে নিলামে রাখতে পারেন। ওয়েবসাইট থেকে আপনি সহজেই আপনার মাসিক উপার্জনের 15-20 গু'ণ মূল্য পেতে পারেন। একটি নতুন সাইট তৈরি করা এবং এই নতুন সাইটটি বাড়ানোর চেয়ে পুরানো সাইটগু'লি বৃ'দ্ধি করা আরও সহজ। অনেক অ'ভিজ্ঞ ব্যক্তি ফ্লিপ্পার কাছ থেকে ওয়েবসাইট কিনে, এই সাইটগু'লিতে 3-4 মাস ধরে কাজ করেন এবং দ্বিগু'ণ বা ট্রিপল ইনকাম করেন।

১৪. প্র'শিক্ষণ এবং পরামর'্শ প্রদানের মাধ্যমে আয়

আপনার যদি কিছু ভাল দক্ষতার প্রয়োজন হয় তবে অনলাইনে অর্থ উপার্জনের একটি বিশাল সুযোগ রয়েছে। আপনি যেমন স্পোকেন ইংলিশ, কম্পিউটার কোর্স, কোনও প্রযুক্তিগত কোর্স, ফেং শুই, চিকিত্সা এবং অন্যান্য যে কোনও বি'ষয়ে প্র'শিক্ষণ দিতে পারেন। আপনি কোনও ওয়েবসাইট বা ফেসবুক ব্যবসায়িক পৃষ্ঠার মাধ্যমে আপনার ব্যবসায়ের প্রচার করতে পারেন। সম্ভাব্য শীর্ষস্থানগু'লি পেতে আপনাকে আপনার ওয়েবসাইট বা ফেসবুক পেজে প্রচার করতে হবে। ভাল ফলোআপের মাধ্যমে আপনি অনেক গ্রাহক পেতে পারেন।

১৫. স্টক এবং ফরেক্স ট্রে'ডিং

যাদের বাজার সম্পর্কে ভাল ধারণা রয়েছে তাদের জন্য অর্থোপার্জন করার জন্য শেয়ার বাণিজ্য ও ফরেক্স ট্রে'ডিং একটি খুব লাভজনক উপায়। ইন্টারনেটে অনেকগু'লি ফ্রি কোর্স উপলব্ধ রয়েছে যা আপনাকে অনলাইন ট্রে'ডিংয়ের জন্য প্র'শিক্ষণ দিতে পারে। এই ক্ষেত্রে আরও বিশেষজ্ঞ হওয়ার জন্য আপনি অর্থনৈতিক সময়ের মতো সংবাদপত্র পড়তে পারেন বা সিএনবিসির মতো টিভি চ্যানেলগু'লি দেখতে পারেন। পর্যা'প্ত জ্ঞান ছাড়াই এই বাজারে প্রবেশ করা ঝুঁকিপূর্ণ।

১৬. আপনার স্মা'র্টফোন থেকে অর্থ উপার্জন করুন

বিভিন্ন স্মা'র্টফোন অ্যাপ্লিকেশন রয়েছে যা আপনার স্মা'র্টফোনে কিছু সাধারণ কাজ শেষ করে আপনি কিছু বাড়তি আয় করতে পারেন। কমপক্ষে ২০টি অর্থ উপার্জনের অ্যাপ রয়েছে যা আপনি যদি আপনার স্মা'র্টফোনে ইনস্টল করেন, তবে 200 ডলার থেকে 300 ডলার অতিরিক্ত আয় করতে পারবেন। আপনাকে সাধারণ সমীক্ষা নিতে হবে, অন্যান্য ওয়েবসাইটে সাইনআপের মাধ্যমে অফারগু'লি সম্পূর্ণ করতে হবে, গেমস খেলতে হবে, ভিডিও দেখতে হবে ইত্যাদি।   আপনি চলার পথেই অর্থোপার্জন করতে পারেন বলে এ থেকে আয় করতে আপনার কোনও অতিরিক্ত সময় লাগবে না।

১৭. অনলাইনে ফটো বিক্রি করুন

এটি আপনার স্মা'র্টফোনের আর একটি ব্যবহার। আপনি প্রকৃতির, জায়গা, মানুষ, জিনিসপত্র, বাসন, ঘর ইত্যাদির উচ্চ মানের ছবি নিতে পারেন এবং এগু'লি অনলাইনে বিক্রয় করতে পারেন। ShutterStock, Fotolia, , iStockPhoto, Photobucket মতো অনেক বড় বড় সাইট রয়েছে যেখানে আপনি নিজের ফটো জমা দিতে পারবেন। যখনই কোনও গ্রাহক আপনার ফটোগু'লি কিনতে চান, আপনি যে মূল্য নির্ধারণ করেন সে অনুযায়ী আপনাকে অর্থ প্রদান করা হবে।

আপনি একই ফটোগু'লির জন্য একাধিক সময় অর্থ প্রদান করতে পারেন। আরও তথ্যের জন্য এই MoneyConnexion পোস্টটি পড়ুন।

১৮. ওএলএক্স বা কুইক্রে পুরানো জিনিস বিক্রি করুন

আমি নিশ্চিত যে আপনার বাড়িতে এমন অনেকগু'লি জিনিস থাকতে পারে যা কয়েক মাস ধরে অব্যবহৃত অবস্থায় রয়েছে এবং যদি আপনি কিছুটা চেষ্টা করেন তবে আপনি কিছু ভাল অর্থ উপার্জন করতে পারবেন। আপনার কেবল দুটি জিনিস করা দরকার, এখন আর ব্যবহার করছেন না এমন সমস্ত আইটেম সন্ধান করুন, বিভিন্ন কোণ থেকে এই আইটেমগু'লির উচ্চ মানের ফটোগু'লি নিন এবং এই আইটেমগু'লি ওএলএক্স এবং কুইক্রে বিক্রয়ের জন্য তালিকাভুক্ত করুন। কেবল এটিই নয়, আপনি আপনার বন্ধুরা এবং আ'ত্মীয়দের তাদের পুরানো জিনিস বিক্রি করার জন্যও জিজ্ঞাসা করতে পারেন। আপনি এই আইটেমগু'লি বিক্রয় করতে এবং কিছু কমিশন তৈরিতে তাদের সহায়তা করতে পারেন।

আরো জানার জন্য আপনি আমা'দের কমেন্ট, ইমেইল করতে পারেন। 

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category
News Bulletin © All rights reserved 2021
Develper By ITSadik.Xyz