1. [email protected] : admi :
  2. [email protected] : admin admin : admin admin
  3. [email protected] : atayur :
  4. [email protected] : Author :
  5. [email protected] : Toufiq Hassan : Toufiq Hassan
  6. [email protected] : News Reporter :
২১ ফে'ব্রু'য়া'রি উ'পল'ক্ষে ব'ন্ধ থা'কবে ঢা'কা'র যেসব স'ড়'ক
রবিবার, ২৫ সেপ্টেম্বর ২০২২, ০১:২১ অপরাহ্ন

২১ ফে’ব্রু’য়া’রি উ’পল’ক্ষে ব’ন্ধ থা’কবে ঢা’কা’র যেসব স’ড়’ক

Desk Report
  • Update Time : রবিবার, ২০ ফেব্রুয়ারী, ২০২২
  • ১৬৯ Time View

মহান শ’হীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস-২০২২ (২১ শে ফেব্রুয়ারি) যথাযথ ও সুশৃঙ্খলভাবে উদযাপন করার জন্য ২০ ফেব্রুয়ারি সন্ধ্যা ৬টা থেকে ২১ ফেব্রুয়ারি দুপুর ২টা পর্যন্ত জনসাধারণের চলাচল ও

সব ধরনের যানবাহন চলাচলের ক্ষেত্রে কিছু নির্দেশনা দিয়েছে ঢাকা মেট্রোপলিটন পু'লিশ (ডিএমপি)। এসময় রাজধানীর কিছু সড়ক বন্ধ থাকবে বলেও নির্দেশনায় জানানো হয়। কেন্দ্রীয় শ’হীদ মিনারে প্রবেশের রাস্তা: কেন্দ্রীয় শ’হীদ মিনারে প্রবেশের ক্ষেত্রে সবাইকে পলা'শী ক্রসিং ও জগন্নাথ হলের সামনের রাস্তা দিয়ে প্রবেশ করতে অনুরোধ করা হলো।

কোনোক্রমেই অন্য কোনো রাস্তা ব্যবহার করে শ’হীদ মিনারে প্রবেশ করা যাব'ে না। কেন্দ্রীয় শ’হীদ মিনার থেকে বের হওয়ার রাস্তা; শ’হীদ মিনার থেকে বের হওয়ার ক্ষেত্রে দোয়েল চত্বরের দিকের রাস্তা অথবা রোমানা চত্বরের রাস্তা দিয়ে বের 'হতে পারবেন। কোনোক্রমেই প্রবেশের রাস্তা দিয়ে বের হওয়া যাব'ে না। যেসব রাস্তা বন্ধ থাকবে: ১। বকশিবাজার-জগন্নাথ হল ক্রসিং সড়ক।

২। চাঁনখারপুল-রোমানা চত্বর ক্রসিং সড়ক। ৩। টিএসসি-শিববাড়ী মোড় ক্রসিং। ৪। উপাচার্য ভবন-ভাস্কর্য ক্রসিং। ডাইভারশন ব্যবস্থা: (ক) ১৯ ফেব্রুয়ারি সন্ধ্যা ৬টা থেকে ২০ ফেব্রুয়ারি সকাল ১০টা পর্যন্ত রাস্তায় আলপনা অঙ্কনের জন্য কেন্দ্রীয় শ’হীদ মিনারের আশপাশের রাস্তা বন্ধ থাকবে। এসময় শিববাড়ী, জগন্নাথ হল ও রোমানা চত্বর ক্রসিংগু'লোতে গাড়ি ডাইভারশন দেওয়া হবে।

(খ) ২০ ফেব্রুয়ারি সন্ধ্যা ৬টা থেকে ২১ ফেব্রুয়ারি দুপুর ২টা পর্যন্ত ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় যত্রতত্র অনুপ্রবেশ বন্ধের লক্ষ্যে নীলক্ষেত, পলা'শী মোড়, ফুলার রোড, বকশীবাজার, চাঁনখারপুর, শ’হীদুল্লাহ হল, দোয়েল চত্বর, জিমনেশিয়াম, রোমানা চত্বর, হাইকোর্ট, টিএসসি, শাহবাগ ইন্টারসেকশন রোড ব্লক দিয়ে গাড়ি ডাইভারশন দেওয়া হবে।

(গ) ২১ ফেব্রুয়ারি ভোর ৫টায় সাইন্সল্যাব' থেকে নিউমা'র্কেট ক্রসিং, কাঁটাবন ক্রসিং থেকে নীলক্ষেত ক্রসিং এবং ফুলবাড়িয়া ক্রসিং থেকে চাঁনখারপুল ক্রসিং পর্যন্ত প্রভাতফেরি উপলক্ষে সব ধরনের যাত্রীবাহী গাড়ি প্রবেশ নি'ষি'দ্ধ থাকবে।

গাড়ি পার্কিং ব্যবস্থা: (ক) একুশের প্রথম প্রহরে ঢাকা বিশ্ববিদ্যালয় জিমনেশিয়াম মাঠে ভিআইপি গাড়িগু'লো পার্কিংয়ের ব্যবস্থা থাকবে। (খ) অন্যরা নীলক্ষেত-পলা'শী, পলা'শী-ঢাকেশ্বরী সড়কে তাদের গাড়ি পার্কিং করতে পারবেন।

সাধারণ নির্দেশনাবলী: (ক) বর্তমান করো'না পরিস্থিতিতে কবরস্থান ও শ’হীদ মিনারে যারা শ্র'দ্ধার্ঘ ও পুষ্পস্তবক অর্পণ করবেন তারা অনুগ্রহ করে মাস্ক পরিধান করবেন। (খ) কবরস্থান ও শ’হীদ মিনারে যারা শ্র'দ্ধার্ঘ ও পুষ্পস্তবক অর্পণ করতে যাব'েন তারা অনুগ্রহ করে অন্যদের অসুবিধার কথা ভেবে রাস্তায় বসা বা দাঁড়ানো থেকে বিরত থাকবেন।

(গ) সর্বসাধারণের চলাচলের সুবিধার জন্য ওপরে বর্ণিত রাস্তায় কোনো প্রকার প্যান্ডেল তৈরি না করার জন্য অনুরোধ করা হলো। (ঘ) শ’হীদ মিনারে প্রবেশের ক্ষেত্রে আর্চওয়ের মাধ্যমে তল্লা'শি করে সবাইকে প্রবেশ করতে হবে। এক্ষেত্রে সারিব'দ্ধভাবে প্রবেশ করতে সংশ্লিষ্ট সবাইকে অনুরোধ করা হলো।

(ঙ) শ’হীদ মিনার প্রা'ঙ্গণ থেকে প্রচার করা নির্দেশনা নাগরিকদের মেনে চলার জন্য অনুরোধ করা হলো। (চ) কোনো ধরনের ব্যাগ স'ঙ্গে বহন না করার জন্য অনুরোধ করা হলো। (ছ) যে কোনো পু'লিশি প্রয়োজনে শ’হীদ মিনার এলাকায় স্থাপিত অস্থায়ী পু'লিশ কন্ট্রোল রুমে যোগাযোগের জন্য অনুরোধ করা হলো।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category
News Bulletin © All rights reserved 2021
Develper By ITSadik.Xyz