1. [email protected] : admi :
  2. [email protected] : admin admin : admin admin
  3. [email protected] : atayur :
  4. [email protected] : Toufiq Hassan : Toufiq Hassan
  5. [email protected] : News Reporter :
বন্যায় তলিয়ে গেলো বাংলাদেশের ৭ জেলা
সোমবার, ২৭ জুন ২০২২, ১২:০৯ পূর্বাহ্ন

বন্যায় তলিয়ে গেলো বাংলাদেশের ৭ জেলা

Desk Report
  • Update Time : সোমবার, ২৯ জুন, ২০২০
  • ১১৮ Time View

দেশের উত্তর ও পূর্বাঞ্চলের ৭ জে'লায় একযোগে বন্যা কবলিত হয়েছে। আগামী ৪৮ ঘন্টার মধ্যে আরও দুই জে'লা আ'ক্রা'ন্ত হবে। বন্যা কবলিত জে'লাগু'লো হলো-কুড়িগ্রাম, গাইবান্ধা, লালমনিরহাট, নীলফামা'রী, জামালপুর, সিলেট ও সুনামগঞ্জ বন্যা কবলিত হয়েছে।

বিশেষজ্ঞরা বলছেন, ভারতের পূর্বাঞ্চল বা উজান থেকে নেমে আসা পানি, অতি বৃষ্টি ও পাহাড়ি ঢলের কারণে এ বন্যা দেখা দিয়েছে। তা জুলাইয়ের প্রথম স'প্তাহ পর্যন্ত চলতে পারে। এফএফডব্লিউসির বুলেটিনে বলা হয়, উল্লিখিত নদীগু'লোতে বাড়তে পারে পানি প্রবাহ। ফলে উল্লিখিত জে'লাগু'লোতে বন্যা পরিস্থিতির আরও অবনতি 'হতে পারে।

বর্তমানে বিপৎসীমা'র সবচেয়ে উপরে বইছে যদুকা'টা লরেরগড় পয়েন্টে ১২১ সেন্টিমিটার উপরে। ধরলা বইঠে ৪১ সেন্টিমিটার, তিস্তা ডালিয়া পয়েন্টে ১৮ সেন্টিমিটার, ব্রহহ্মপুত্র নুনখাওয়া ও চিলমা'রিতে যথাক্রমে ২১ ও ৩৫ সেন্টিমিটার উপরে বইছে। যমুনা ফুলছড়ি ও বাহাদুরাবাদ পয়েন্টে ২৫ ও ১৮ সেন্টিমিটার উপরে এবং সুরমা কানাইঘাটে ৪০ ও কুশিয়ারা সুনামগঞ্জে ৪৬ সেন্টিমিটার উপরে বইছে।

৪৮ ঘণ্টার মধ্যে আ'ক্রা'ন্ত হবে আরও দুই জে'লা: এদিকে এক স'প্তাহের মধ্যে দেশের আরও বেশ কয়েকটি জে'লায় বন্যাকবলিত হওয়ার আশংকা রয়েছে। সরকারের বন্যা পূর্বাভাস ও সতর্কীকরণ কেন্দ্র (এফএফডব্লিউসি) বলেছে, আগামী ৪৮ ঘন্টার মধ্যে সিরাজগঞ্জ ও বগু'ড়াও আ'ক্রা'ন্ত হবে।

ব্রহ্মপুত্র, যমুনা, তিস্তা, ধরলা, সুরমা, কুশিয়ারা, যদুকা'টা ৯টি পয়েন্টে বইয়ে বিপৎসীমা'র উপরে। সোমেশ্বরী, ভূগাই ও কংস ২৪ থেকে ৪৮ ঘন্টায় বিপৎসীমা পার করবে। সবমিলে বন্যা পরিস্থিতি আরও অবনতি ঘটবে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category
News Bulletin © All rights reserved 2021
Develper By ITSadik.Xyz