1. [email protected] : admi :
  2. [email protected] : admin admin : admin admin
  3. [email protected] : atayur :
  4. [email protected] : Toufiq Hassan : Toufiq Hassan
  5. [email protected] : News Reporter :
বেকার যুবকরা বিনা জামানতে ঋণ পাচ্ছেন ৫ লাখ টাকা
সোমবার, ২৭ জুন ২০২২, ১২:০৭ পূর্বাহ্ন

বেকার যুবকরা বিনা জামানতে ঋণ পাচ্ছেন ৫ লাখ টাকা

Desk Report
  • Update Time : বৃহস্পতিবার, ২ জুলাই, ২০২০
  • ১১৩ Time View

ব'ঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শততম বার্ষিকী উপলক্ষে (মুজিববর্ষ) বেকার যুবকদের জন্য কর্মসংস্থান ব্যাংকের সাথে চুক্তি করেছে ‘ব'ঙ্গবন্ধু যুব ঋণ’ নামে একটি প্রকল্প চালুর ব্যবস্থা করেছে সরকার। কেউ যাতে বেকার না থাকে সে উপলক্ষে যুবকদের

২০ হাজার থেকে পাঁচ লাখ টাকা পর্যন্ত বিনা জামানতে ঋণ সুবিধা দেওয়া হবে। করো'নাকাল ও পরবর্তী বাংলাদেশ নিয়ে আওয়ামী লীগের বিশেষ ওয়েবিনার ‘বিয়ন্ড দ্য প্যানডেমিক’-এর অষ্টম পর্ব অনুষ্ঠানে ম'ঙ্গলবার (৩০ জুন) যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ

হাসান রাসেল এ কথা জানান। আলোচনায় যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ হাসান রাসেল বলেন, করো'নার প্রভাবে সারা বিশ্বের মতো আমা'দের যুব সম্প্রদায়, যাঁরা বিভিন্ন কর্মস্থানে আছেন, তাঁরা অনেকেই আংশিক বা পুরোপুরি বেকার হয়ে যাব'েন। এই হঠাৎ বেকার হয়ে পড়া জনগোষ্ঠী, যাঁরা গ্রামে চলে গেছেন বা যাব'েন ভাবছেন, তাঁদের সেখানেই আ'ত্মকর্মসংস্থান সৃষ্টির জন্য এবং তাঁদের দক্ষতা বৃ'দ্ধির জন্য বিভিন্ন ট্রে'ডে প্র'শিক্ষণ দেওয়া এবং তাঁদের জন্য লোনের ব্যবস্থা করে দেওয়ার পরিকল্পনা নিয়েছি।

আগে লোনের ক্ষেত্রে যে ইন্টারেস্ট দিতে 'হতো, আমর'া সেটা অর্ধেকে নামিয়ে নিয়ে এসেছি। এ মুজিববর্ষে কেউ যাতে বেকার না থাকে, সে উপলক্ষে কর্মসংস্থান ব্যাংকের স'ঙ্গে চুক্তি করে ‘ব'ঙ্গবন্ধু যুব ঋণ’ নামে একটি প্রকল্প চালুর ব্যবস্থা করেছি, যেখানে সর্বনিম্ন ২০ হাজার থেকে সর্বাধিক পাঁচ লাখ টাকা পর্যন্ত বিনা জামানতে ঋণ সুবিধা দেওয়া হবে। প্রধানমন্ত্রীর নির্দেশে আমর'া সারা দেশে বেকার হয়ে পড়া জনগোষ্ঠীকে দক্ষ হিসেবে গড়ে তুলতে চাই। আর সে হিসেবে তাদের প্র'শিক্ষণের ব্যবস্থা করব।

আমা'দের টার্গেট রয়েছে, আগামী তিন বছরের মধ্যে ১২ লাখ দক্ষ যুবকের কর্মসংস্থানের ব্যবস্থা করা। বাংলাদেশ আওয়ামী লীগের বিশেষ ওয়েবিনারের অষ্টম পর্বে বক্তারা তরুণদের ভবি'ষ্যৎ বাংলাদেশ নির্মাণের মূল যো'দ্ধা হিসেবে অ'ভিমত ব্যক্ত করেছেন। দলের অফিশিয়াল ফেসবুক পেজে প্রচারিত এ লাইভ অনুষ্ঠানে তাঁরা বলেন, ‘আমা'দের ভবি'ষ্যৎ স্বপ্ন অর্জনে তরুণরাই হচ্ছে মূল যো’'দ্ধা।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ সহকারী ব্যারিস্টার শাহ আলী ফরহাদের সঞ্চালনায় ওই ওয়েবিনারে আলোচক হিসেবে ছিলেন, শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি, যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল, শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী, ব'ঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটির উপাচার্য অধ্যাপক ড. মুনাজ আহমেদ নূর এবং গু'রুকুল অনলাইন লার্নিং প্ল্যাটফর্ম-এর প্রতিষ্ঠাতা সুফি ফারুক ইবনে আবুবকর।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category
News Bulletin © All rights reserved 2021
Develper By ITSadik.Xyz