1. [email protected] : admi :
  2. [email protected] : admin admin : admin admin
  3. [email protected] : atayur :
  4. [email protected] : Toufiq Hassan : Toufiq Hassan
  5. [email protected] : News Reporter :
স্ত্রী-কন্যাসহ করোনামুক্ত হলেন আফ্রিদি !
বুধবার, ০৬ জুলাই ২০২২, ০৭:২২ অপরাহ্ন

স্ত্রী-কন্যাসহ করোনামুক্ত হলেন আফ্রিদি !

Desk Report
  • Update Time : শুক্রবার, ৩ জুলাই, ২০২০
  • ১০৫ Time View

স্ত্রী-কন্যাসহ করো'নামুক্ত হলেন আফ্রিদিপাঁচ কন্যার সাথে আফ্রিদি গত ১৩ জুন শহিদ আফ্রিদি সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে দিয়েছিলেন দুঃসংবাদটা। পাকিস্তানের সাবেক অলরাউন্ডার জানিয়েছিলেন, করো'না পজিটিভ হয়েছেন তিনি।

তার স'ঙ্গে করো'নায় আ'ক্রা'ন্ত হয়েছিলেন স্ত্রী ও দুই কন্যাও। এমন খবর শোনার পর থেকেই উদ্বেগ উৎকণ্ঠায় দিন কাটছিল আফ্রিদির ভক্ত-সমর'্থকদের। অবশেষে ওই সামাজিক যোগাযোগমাধ্যমেই সুখবর দিলেন বিশ্বের অন্যতম জনপ্রিয় এই ক্রিকেটার।

জানালেন, স্ত্রী ও দুই কন্যাসহ করো'না টেস্টে নেগেটিভ হয়েছেন। বিজ্ঞাপন টুইটারে আফ্রিদি তার ছোট মেয়েকে আদরের চুমু এঁকে দেয়া এক ছবি দিয়ে লিখেছেন, ‘আলহা'ম'দুলিল্লাহ, আমা'র স্ত্রী এবং কন্যারা, আকসা ও আনশা পজিটিভ হওয়ার পর এখন পুণরায় টেস্ট করিয়েছি।

আর কোনো সমস্যা নেই। এই সময়টায় অবিরাম শুভকামনা জানানো সবাইকে ধন্যবাদ দিতে চাই। আপনাদের যেন আল্লাহ ভালো রাখেন। এখন পরিবারের কাছে ফেরার সময়, আমি তাকে আঁকড়ে ধ’রা মিস করেছি।

পাকিস্তানে করো'না পরিস্থিতি এখনও নিয়ন্ত্রণে আসেনি। খেলোয়াড়রাও আ'ক্রা'ন্ত হচ্ছেন। দুজন ক্রিকেটার করো'না পজিটিভ হয়ে মা'রাও গেছেন। সাবেক ওপেনার তৌফিক ওমর' অবশ্য সুস্থ হয়ে হয়েছেন।

এর মধ্যে ইংল্যান্ড সফরের স্কোয়াডে ১০ জন পাকিস্তানি ক্রিকেটার করো'না পজিটিভ হিসেবে ধ’রা পড়েন। তবে তাদের মধ্যে ছয়জন দ্বিতীয়বার পরীক্ষায় নেগেটিভ হয়েছেন। দলের স'ঙ্গে যোগও দিচ্ছেন

আরো পড়ুন: ৫০০ বছরের পুরনো কোরআন, রং ও উজ্জ্বলতা এখনো অক্ষুণ্ণ !

এক ধরনের চীনা কাগজে লিখিত কোরআনের দৃষ্টিনন্দন পান্ডুলিপি ‘তিমুরিদ কোরআন’। বিভিন্ন দৃশ্য সংবলিত অলংকৃত পাতায় রংতুলির আঁচড়ে লিখিত এ কোরআন দেখতে বেশ নান্দনিক। চমৎকার অলংকৃত কোরআনের এমন পান্ডুলিপি তৈরিতে সময়ও লাগে অনেক বেশি।

১৫০০ শতাব্দীতে মিং রাজবংশের সময়কার এ তিমুরিদ কোরআন। এটি বিশেষ ধরনের চাইনিজ পেপারে সোনার প্রলেপের ডিজাইনে লিখিত। এত বছর পরেও কোরআনের এ পান্ডুলিপি'টি স্বচ্ছ ও নিখুঁত। এটির রং ও উজ্জ্বলতা এখনো অক্ষুণ্ণ রয়েছে। সিল্কি জমিনে নিখুঁত অলংকরণ এবং সোনার হরফে লেখাগু'লো উজ্জ্বল-বিভাময়।

সুন্দর ও নিখুঁত এ সৃজনশীল কর্ম দেখলেই অন্যরকম ভাবাবেগ লাগে। চমৎকার ও দৃষ্টিনন্দন এ পান্ডুলিপি'টি নিলামে বিক্রি 'হতে যাচ্ছে। আগামী ২৫ জুন লন্ডনে এর নিলাম অনুষ্ঠিত হবে। সেদিন একজন হবেন ১৫০০ শতাব্দীতে লিখিত দৃষ্টিনন্দন তিমুরিদ কোরআনের পান্ডুলিপির গর্বিত মালিক।

বিশেষজ্ঞদের ধারণা ৮০০ ডলার থেকে এর বিট শুরু হবে, যা ১.২ মিলিয়ন ডলার ছাড়িয়ে যেতে পারে। জানা গেছে, তিমুরিদ কোরআনটির আকর্ষণীয় এ পান্ডুলিপির ইতিমধ্যে কয়েকজন বিটকারী যোগাযোগও করেছেন।

তবে তত্ত্বাবধায়করা চাচ্ছেন, নিলামেই এটির মূল্য নির্ধারণ করতে।

আরো পড়ুন-প্রেসিডেন্ট হচ্ছেন বাইডেনই: ট্রাম্প

সদ্য হওয়া তিনটি জনমত সমীক্ষার ই'ঙ্গিত, তাঁকে বেশ খানিকটা পিছনে ফেলে দিয়েছেন তাঁর একমাত্র প্রতিদ্বন্দ্বী ডেমোক্র্যাট প্রার্থী জো বাইডেন। একটি খবরের চ্যানেলকে সাক্ষাৎকার দিতে গিয়ে ডোনাল্ড ট্রাম্প নিজেও প্রায় বলেই ফেললেন যে, বাইডেনই প্রেসিডেন্ট 'হতে চলেছেন, কারণ দেশের কিছু মানুষ তাঁকে ভালবাসেন না।

সাক্ষাৎকারের শুরুটা হয়েছিল বাইডেনকে আ'ক্রমণ করেই। অতিমা'রি মোকাবিলায় ট্রাম্প প্রশাসনের ব্যর্থতা এবং লকডাউনের জেরে আর্থিক মন্দা নিয়ে দেশের তাবড় সেলিব্রিটিরা পর্যন্ত মুখ খুলেছেন।

সেই স'ঙ্গে বর্ণবিদ্বেষ-বিরোধী আন্দোলনে ট্রাম্পের সেনা পাঠানোর হু’মকিও ভাল চোখে নেননি অনেকেই। সাক্ষাৎকারটির ঠিক ২৪ ঘণ্টা আগে বাইডেনও প্রেসিডেন্টকে বিঁধে বলেছেন, ‘‘করো'নাভাইরাস মোকাবিলায় ট্রাম্প শিশুদের মতো আচরণ করেছেন। মনে হচ্ছে ওঁকে ছাড়া আমা'দের সকলের উপরেই প্রভাব ফেলেছে এই অতিমা'রি।’’

ডেমোক্র্যাট প্রেসিডেন্ট পদপ্রার্থীর এই বক্তব্যেরই প্রতিক্রিয়া জানতে চাওয়া হয়েছিল ট্রাম্পের কাছে। যার জবাবে মা'র্কিন প্রেসিডেন্ট প্রথমে বাইডেনের এক গু'চ্ছ সমালোচনা করেন। তার পরেই বলেন, ‘‘একটা লোক ভাল করে কথা পর্যন্ত বলতে পারে না।

অথচ উনিই আপনাদের পরবর্তী প্রেসিডেন্ট 'হতে চলেছেন। কারণ এ দেশেরই কিছু মানুষ আমায় ভালবাসেন না হয়তো।’’ তার পরেই তাঁর সংযোজন, ‘‘আমি আমা'র কাজটাই করছি।’’

বেশ কিছু সমীক্ষা আবার এ-ও বলছে, আমেরিকায় বসবাসকারী ভারতীয় বংশোদ্ভূ'তদের মধ্যে বাড়ছে বর্তমান প্রেসিডেন্টের জনপ্রিয়তা। মিশিগান, ফ্লরিডা, টেক্সাস, পেনসিলভ্যানিয়া, ভার্জিনিয়ার মতো প্রদেশে ৫০ শতাংশেরও বেশি ভারতীয় বংশোদ্ভূ'ত চাইছেন, ট্রাম্পই ফের প্রেসিডেন্টের গদিতে বসুন।

অথচ আমেরিকায় বসবাসকারী ভারতীয় বংশোদ্ভূ'তদের মধ্যে ডেমোক্র্যাটদেরই সমর'্থন করারই প্রবণতা ছিল এত দিন। হোয়াইট হাউসের ডেপুটি প্রেস সচিব সারা ম্যাথিউস সাংবাদিকদের জানান, ভারতীয় বংশোদ্ভূ'তদের এমন সমর'্থন পেয়ে প্রেসিডেন্ট অ'ভিভূ'ত। রাজনৈতিক বিশেষজ্ঞদের বক্তব্য, প্রথম থেকেই ভারতের স'ঙ্গে

সুসম্পর্ক গড়ে তোলায় জোর দেন ট্রাম্প। তাই নরেন্দ্র মোদী আমেরিকা সফরে এলে হাউডি মোদী ও ট্রাম্প ভারতে গেলে কেমছো ট্রাম্পের আয়োজন করা হয়েছে। সারা বলেছেন, ‘‘আমা'দের অর্থনীতি, সংস্কৃতিতে ভারতীয়-মা'র্কিন নাগরিকদের অবদানকে প্রেসিডেন্ট গু'রুত্ব দেন।’’

এ দিকে, মেক্সিকো সীমা'ন্তে দেওয়াল তোলার জন্য মা'র্কিন প্রতিরক্ষা দফতরের অর্থ খরচ করার অধিকার ট্রাম্প প্রশাসনের নেই বলে রায় দিয়েছে মা'র্কিন ফেডারেল আপিল আ'দালত।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category
News Bulletin © All rights reserved 2021
Develper By ITSadik.Xyz